ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বেঙ্গালুরু টেস্ট

ভারতকে ৪৬ রানে গুটিয়ে বড় লিডের পথে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:১৪ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

ঘরের মাঠে এমন লজ্জায় এর আগে পড়েনি ভারত। নিজেদের মাঠে সবচেয়ে কম দলীয় সংগ্রহের রেকর্ড গড়েছে রোহিত শর্মার দল। বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে তারা অলআউট হয়েছে মাত্র ৪৬ রানে।

জবাবে ৩ উইকেটে ১৮০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে নিউজিল্যান্ড। এরই মধ্যে তাদের লিড ১৩৪ রানের। প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই কিউই পেসারদের তোপের মুখে ভারত। ভারতকে অলআউট করতে স্পিনার ব্যবহারের প্রয়োজনই পড়েনি নিউজিল্যান্ডের। ম্যাট হেনরি মাত্র ১৫ রানে ৫টি, উইলিয়াম ও'ররকি ২২ রান খরচায় নেন ৪টি উইকেট। বাকি এক উইকেট টিম সাউদির।

ভারতের শীর্ষ আট ব্যাটারের মধ্যে পাঁচজনই শূন্য রানে সাজঘরে ফেরেন। এর মধ্যে আছেন বিরাট কোহলিও। অধিনায়ক রোহিত শর্মা করেন ২।

দুইজন ব্যাটার ছাড়া আর কেউই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। জসশ্বী জয়সওয়াল ১৩ আর রিশাভ পান্ত করেন ২০ রান।

জবাবে ধরে খেলতে গিয়ে টম লাথাম ৪৯ বলে ১৫ করে ফিরলেও ডেভন কনওয়ে আর উইল ইয়ংয়ের জুটিতে লিড নিয়ে নেয় নিউজিল্যান্ড। ইয়ং ৩৩ করে আউট হন। কনওয়ে একটুর জন্য সেঞ্চুরি পাননি। ১০৫ বলে ১১ চার আর ৩ ছক্কায় ৯১ রান করে অশ্বিনের বলে বোল্ড হয়ে যান তিনি।

রাচিন রাবিন্দ্র ২২ আর ড্যারেল মিচেল ১৪ রান নিয়ে ক্রিজে আছেন। নিউজিল্যান্ডের হাতে আছে আরও ৭ উইকেট। লিডটা কোথায় গিয়ে ঠেকে সেটাই দেখার।

এমএমআর/এএসএম