ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নারী টি-২০ বিশ্বকাপ

অস্ট্রেলিয়ার কাছে হেরে ভারতের ভাগ্য এখন পাকিস্তানের হাতে

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১০:১৪ এএম, ১৪ অক্টোবর ২০২৪

চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান কখনো কখনো ভারতীয়দের প্রার্থনায় উঠে আসে। কারণ, তাদের ভাগ্য যে এখন পাকিস্তানের হাতেই! নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যেতে এখন পাকিস্তানের দিকেই তাকিয়ে রয়েছে ভারতীয়রা। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে পুরো ভারত পাকিস্তানের সমর্থক হয়ে যাবে।

ব্যাপারটা খোলাসা করেই বলা যাক। গ্রুপ পর্বের শেষ ম্যাচে রোববার রাতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলো ভারত। এই ম্যাচে জিতলে সেমিফাইনাল নিশ্চিতই হয়ে যেতো ভারতীয়দের। কিন্তু শারজায় অনুষ্ঠিত ম্যাচটিতে ৯ রানে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেছে হারমানপ্রিত কউররা।

৪ ম্যাচের সবগুলো জিতে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকলেও ভারতের পয়েন্ট চার ম্যাচে ৪। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নিউজিল্যান্ড। যদিও একটি ম্যাচ বাকি তাদের। তিন ম্যাচে পাকিস্তানের অর্জন ২ পয়েন্ট।

শেষ ম্যাচে আজ মুখোমুখি পাকিস্তান এবং নিউজিল্যান্ড। এই ম্যাচে যদি পাকিস্তান জয় পায়, তাহলে রান রেটে এগিয়ে থাকার কারণে ভারতেরই সেমিতে ওঠার সম্ভাবনা বেশি। আর যদি নিউজিল্যান্ড জয় পায়, তাহলে রানরেট হিসেব করতে হবে না আর। কিউইদের পয়েন্ট হয়ে যাবে ৬। দ্বিতীয় দল হিসেবে তারাই উঠবে সেমিতে। সুতরাং, ভারতীয়রা আজ পাকিস্তানের সমর্থক হবে, এটাই স্বাভাবিক।

শারজায় রোববার রাতে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ওপেনার গ্রেস হ্যারিসের ৪১ বলে ৪০, তাহলিয়া ম্যাগ্রা ২৬ বলে ৩২ এবং এলিসি পেরি ২৩ বলে ৩২ রানের ওপর ভর করে অস্ট্রেলিয়ার নারীরা সংগ্রহ করে ৮ উইকেট হারিয়ে ১৫১ রান। ভারতীয় বোলার রেনুকা সিং ও দিপ্তি শর্মা ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন স্রেয়াঙ্কা পাতিল, পুজা ভাস্ত্রকার ও রাধা যাদব।

জবাব দিতে নেমে অধিনায়ক হারমানপ্রিত কউরের ৪৭ বলে অপরাজিত ৫৪ রান সত্ত্বেও ৯ উইকেটে ১৪২ রানে থেমে যায় ভারত। ২৯ রান করেন দিপ্তি শর্মা ও ২০ রান করেন শেফালি ভার্মা। ২টি করে উইকেট নেন অ্যানাবেল সাদারল্যান্ড ও শোফি মোলিনেক্স। ১টি করে উইকেট নেন মেগান স্কাট ও অ্যাশলেই গার্ডনার।

আইএইচএস/