ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যে কারণে ড. ইউনূসকে বিপিএলে সম্পৃক্ত করলেন ক্রীড়া উপদেষ্টা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

গত জুলাই-আগস্টে প্যারিস অলিম্পিক আয়োজনে দারুণ প্রভাব রেখেছিলেন বাংলাদেশ সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরকে সামনে রেখে ড. ইউনূসের সে অভিজ্ঞতা কাজে লাগানোর ইচ্ছে প্রকাশ করেছেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সে কারণে বিপিএলের ১১তম আসরে প্রধান উপদেষ্টাকে সম্পৃক্ত করতে চেয়েছেন তিনি।

আজ শনিবার সেসব তথ্যই গণমাধ্যমকে জানিয়েছেন আসিফ মাহমুদ।

ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘বিপিএলে বিসিবিই (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) বড় অবদান রাখবে। যেহেতু মাননীয় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস স্যার অলিম্পিকের মতো ইভেন্টের ডিজাইনে ইনপুট দেন। তিনি এখানে আসার আগেও যে সাম্প্রতিক অলিম্পিকের ডিজাইনে একটা বড় ইনপুট দিয়েছেন। তাই আমার মনে হয়েছিল, যদি এরকম একটা টুর্নামেন্টে সে অভিজ্ঞতা ও রিসোসর্টা যদি ব্যবহার না করি, তাহলে এটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক হবে। সে জায়গা থেকে আমি বিপিএল আয়োজক দল যারা আছে তাদের সঙ্গে একটু সময় দিতে স্যারকে (প্রধান উপদেষ্টা ড. ইউনূস) অনুরোধ করেছিলাম।

আসিফ মাহমুদ আরও বলেন, ‘স্যার (ড. ইউনূস) আমাদের সঙ্গে বসেছিলেন। প্রাথমিকভাবে কিছু ধারণা দিয়েছেন। বিপিএলকে কীভাবে আরও আন্তর্জাতিক স্বীকৃতি এনে দেওয়া যায় এবং কী কী নতুনত্ব যুক্ত করা যায় এ বিষয়ে। ওই ধারণাগুলো থেকে বিসিবি আজকে একটা বক্তব্য দিয়েছে।

তিনি আরও বলেন, ‘স্যার (ড. ইউনূস) দলগুলোর সঙ্গেও বসেছিলেন। সেখানে আরও বিস্তারিত ধারণা দিয়েছেন। সেটাসহ বিসিবি ও স্যারের (ড. ইউনূস) ধারণাগুলো সমন্বয় করার জন্য আবারও বসবো। দু-একদিনের মধ্যেই স্যারের (ড. ইউনূস) দলের সঙ্গে আমাদের আরেকটা মিটিং হবে। তার পরিপ্রেক্ষিতেই মূলত আমরা এবারের বিপিএলকে নতুন করে সাজাতে চাই। এবারের বিপিএল যেন আমাদের ঘরোয়া ক্রিকেটে একটা নতুন উদ্দীপনা নিয়ে আসে।’

এআরবি/এমএইচ/জিকেএস