ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্কোয়াডে চমক, বাদ পড়লেন বাবরসহ আরও দুই বড় তারকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:২৪ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাকিস্তান স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন বাবর আজম, এটি ছিল অনুমিতই। শেষ পর্যন্ত সেটিই হলো। বাবরকে বাদ দেওয়া হলো পরবর্তী দুই টেস্টের স্কোয়াড থেকে। কিন্তু ক্রিকেটভক্তদের জন্য চমকও রাখলো পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। দল থেকে বাদ দেওয়া হয়েছে দুই পেসার নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদিকেও।

আজ রোববার সিরিজের শেষ দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। সেখানে এই বড় পরিবর্তন দেখা গেছে। স্কোয়াডে এত বড় পরিবর্তনের ব্যাখ্যাও দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করেছে সংস্থাটি।

পিসিবি বিবৃতিতে বলেছে, বাকি দুই টেস্টের জন্য তিনজন খেলোয়াড়কে বাদ দেওয়ার ক্ষেত্রে বর্তমান ফর্ম এবং ফিটনেসকে বিবেচনায় নেওয়া হয়েছে।

বাবর, শাহিন ও নাসিম শাহকে এতদিন পাকিস্তান ক্রিকেটের মূল কাণ্ডারী হিসেবে বিবেচনা করা হতো। কিন্তু সাম্প্রতিক সময়ে তারা একেবারেই ফর্মহীন।

বাবর দীর্ঘদিন ধরেই ফর্মে নেই। অন্যদিকে বাংলাদেশ সিরিজে বাজে বোলিং করেছেন শাহিন আফ্রিদি ও নাসিম শাহ। এরপর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেও সুবিধা করতে পারেননি এই দুই পেসার। যে কারণে তাদেরকে বাদ দিতে বাধ্য হয়েছে পাকিস্তান। তবে এক সঙ্গে তিন প্রধান তারকাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত কিছুটা অবাকই করেছে ভক্তদের।

শেষ দুই টেস্টের জন্য পাকিস্তান স্কোয়াডে দেখা গেছে তিন নতুন মুখ। তারা হলেন, অলরাউন্ডার কামরান গুলাম, উইকেটরক্ষক ব্যাটার হাসিবুল্লাহ ও স্পিনার মেহরান মুমতাজ।

এছাড়া স্কোয়াডে ফিরেছেন পার্ট টাইম স্পিনার সাজিদ খান ও নোমান আলি।

দ্বিতীয় ও তৃতীয় টেস্টের জন্য পাকিস্তান স্কোয়াড

শান মাসুদ (অধিনায়ক), সউদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শফিক, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), কামরান গুলাম, মেহরান মুমতাজ, মীর হামজা, মোহাম্মদ আলি, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নোমান আলি, সাইম আইয়ুব, সাজিদ খান, সালমান আলি আগা ও জাহিদ মেহমুদ।

এমএইচ/জিকেএস