ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে অধিনায়ক বদল দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:০৯ পিএম, ১১ অক্টোবর ২০২৪

দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ২১ অক্টোবর ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু সিরিজের প্রথম টেস্ট। তার আগে বড় দুঃসংবাদ পেলো প্রোটিয়ারা।

চোটের কারণে প্রথম টেস্টে তারা পাচ্ছে না নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমাকে। বাঁ হাতের পেশীতে আঘাত আছে তার। বাভুমার বদলে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম।

সিরিজ শুরুর আগে দক্ষিণ আফ্রিকা হারিয়েছে পেসার নান্দ্রে বার্গারকে। এবার বাভুমাও ছিটকে পড়ায় স্কোয়াডে যুক্ত করা হয়েছে ডেওয়াল্ড ব্রেভিস আর লুঙ্গি এনগিদিকে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এক বিবৃতিতে জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে বাংলাদেশ সফরে আসবে বাভুমা। প্রোটিয়া মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে থাকবেন তিনি। সুস্থ হলে খেলবেন দ্বিতীয় টেস্ট। চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৯ অক্টোবর।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানিয়েছে, ব্রেভিসকে নেওয়া হয়েছে বাভুমার বদলি হিসেবে। তিনি এখন পর্যন্ত কোনো টেস্ট ম্যাচ খেলেননি। দক্ষিণ আফ্রিকার হয়ে দুটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে এই ব্যাটারের।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড
টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, ম্যাথিউ ব্রিটজকে, ডেওয়াল্ড ব্রেভিস, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, এইডেন মার্করাম (প্রথম টেস্টে অধিনায়ক), উইয়ান মুল্ডার, সেনুরান মুথুস্যামি, লুঙ্গি এনগিদি, ডেন পিটারসন, ডেন পিট, কাগিসো রাবাদা, ত্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন (উইকেটরক্ষক), কাইল ভেরেন (উইকেটরক্ষক)।

এমএমআর/এএসএম