ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিপিএলে রংপুরের কোচ হচ্ছেন আশরাফুল!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১০ অক্টোবর ২০২৪

তিনি গতবছরই ঢাকা লিগে কোচিং করাতে চেয়েছিলেন। ক্লাব ক্রিকেটের তার পুরনো দল মোহামেডানের কোচ হতে বেশ আগ্রহী ছিলেন মোহাম্মদ আশরাফুল। তাকে কোচিং স্টাফে যুক্ত করতে মোহামেডান কর্মকর্তাদের অনুরোধও করেছিলেন জাতীয় দলের এ সাবেক অধিনায়ক।

কিন্তু মোহামেডান কর্মকর্তারা আশরাফুলকে কোনো সুযোগ দেননি। আগের বছর আশরাফুলের সিনিয়র বন্ধু আশিককে হেড কোচ হিসেবে দায়িত্ব দিলেও তাকে অন্তত ব্যাটিং কোচ হিসেবেও সুযোগ দেয়নি সাদা কালো শিবির।

তবে সম্ভবত এবারের বিপিএলে কোচ হওয়ার আশা পূরণ হতে যাচ্ছে দেশের ক্রিকেট ইতিহাসের সব সময়ের সবচেয়ে মেধাবি ব্যাটারের।

এবারের বিপিএলের চমক হিসেবে আশরাফুলকে কোচিং করাতে দেখা যাবে। শোনা যাচ্ছে দেশের ক্রিকেট ইতিহাসের সব সময়ের মেধাবি ব্যাটার মোহাম্মদ আশরাফুল এবার বিপিএলে প্রথমবার কোচিং করাবেন।

আজ বৃহস্পতিবার আশরাফুল জাগো নিউজকে সে খবর নিশ্চিত করেছেন। আশরাফুল জানান, রংপুর রাইডার্স ম্যানেজমেন্ট তাকে কোচিং স্টাফ হিসেবে পছন্দ করেছে।

তিনি কি হেড কোচ হবেন, নাকি ব্যাটিং কোচের ভূমিকায় থাকবেন? আশরাফুলের জবাব, ‘এখনো তা ঠিক হয়নি।’ তবে তিনি যে কোচিং স্টাফে থাকবেন তা নিশ্চিত।

আশরাফুলের কোচিং প্যানেলে থাকার সম্ভাবনা আরও জোরালো হয়েছে একটি বিশেষ কারণে। তাহলো, রংপুর ম্যানেজমেন্ট ও ফ্র্যাঞ্চাইজিরা সম্ভবত তাদের পুরনো কোচ সোহেল ইসলামকে পাবেন না কিংবা নেবেন না। তাই আশরাফুলের যদি হেড কোচ হিসেবে অভিষেক হয়, তাতেও অবাক হওয়ার কিছু থাকবে না। তা না হলে অন্তত রংপুরের ব্যাটিং কোচের ভূমিকায় দেখা যাবে আশরাফুলকে।

এদিকে দেশের অন্যতম নামী কোচ ও অভিষেক টেস্টে বাংলাদেশের প্রশিক্ষকের ভূমিকায় থাকা সারোয়ার ইমরানকেও এবার আবার বিপিএলে কোচিং করাতে দেখা যাবে বলে জানা। সারোয়ার ইমরান জাগো নিউজকে জানিয়েছেন, আজ-কালের মধ্যে কথা-বার্তা পাকা হবে। তবে কোনো দলের সাথে তা জানাতে অপারগতা প্রকাশ করেছেন দেশের এই সিনিয়র কোচ।

এদিকে নতুন ফ্র্যাঞ্চাইজি তথা মালিকানায় এরই মধ্যে চট্টগ্রাম, ফরচুন বরিশাল ও খুলনার হেড কোচ নিয়োগ চূড়ান্ত। চট্টগ্রামের প্রধান কোচ হবেন ‘শন টেইট’। তা শতভাগ নিশ্চিত। চট্টগ্রাম ম্যানেজমেন্টই শন টেইটকে নিজেদের কোচ হিসেবে মনোনীত করে ফেলেছে।

এছাড়া ফরচুন বরিশালের কোচিং করাবেন গত প্রিমিয়ার লিগে মোহামেডানকে কোচিং করানো মিজানুর রহমান বাবুল। অন্যদিকে তালহা জুবায়েরকে হেড কোচ হিসেবে বহাল রেখেছে খুলনা। গত প্রিমিয়ার লিগে শাইন পুকুরকে কোচিং করানো জাতীয় দলের সাবেক পেসার তালহা জুবায়ের খুলনার হেড কোচের দায়িত্বে থাকাটা নিজেই নিশ্চিত করেছেন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় জাগো নিউজের সাথে আলাপে তালহা জানান, আমার সাথে খুলনার মালিক পক্ষের কথা বার্তা চুড়ান্ত। আমি এবারো খুলনার হেড কোচের দায়িত্ব পালন করবো।

এআরবি/আইএইচএস/