ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রান পাহাড়ে চড়ছে ইংল্যান্ডও

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৩ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

মুলতান ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিশ্চিত রান বন্যার উইকেট। তিনদিন পার হয়ে গেলো, এখনও প্রথম ইনিংস শেষ হয়নি দুই দলের। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে তিন সেঞ্চুরির সমাহারে ৫৫৬ রান করেছে পাকিস্তান। জবাব দিতে নেমে রান পাহাড়ে চড়তে শুরু করেছে ইংল্যান্ডও।

জো রুট আর হ্যারি ব্রুকের অসাধারণ সেঞ্চুরির ওপর ভর করে তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৪৯২ রান সংগ্রহ করেছে ইংলিশরা। পাকিস্তান থেকে যদিও এখনও ৬৪ রান পিছিয়ে ইংল্যান্ড। তবে চতুর্থ দিন সকালেই এই রান পাড়ি দিয়ে লিড নিতে শুরু করবে তারা।

ইংলিশ অধিনায়ক হ্যারি ব্রুক আর সাবেক অধিনায়ক জো রুট মিলে পাকিস্তানি বোলারদের ঘাম ঝরিয়ে ছাড়ছেন। ২৪৩ রানের বিশাল জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন এখনও তারা দু’জন। ২৭৭ বলে ১৭৬ রান করে অপরাজিত রয়েছেন জো রুট। তার ক্যারিয়ারে এটা ৩৫তম টেস্ট সেঞ্চুরি। ১৪১ রান করে অপরাজিত হ্যারি ব্রুক। এটা তার ৬ষ্ঠ টেস্ট সেঞ্চুরি।

আগেরদিনের করা ১ উইকেটে ৯৬ রান নিয়ে তৃতীয় দিন ব্যাট করতে নামে ইংল্যান্ড। জ্যাক ক্রাউলি ৬৪ এবং জো রুট ছিলেন ৩২ রানে অপরাজিত। দলীয় ১১৩ রানের মাথায় আউট হন ক্রাউলি। তার নামের পাশে তখন শোভা পাচ্ছিলো ৭৮ রান। এরপর বেন ডাকেটকে নিয়ে জুটি বাধেন জো রুট। দু’জনের জুটিতে যোগ হয় ১৩৬ রান। ৭৫ বলে ৮৪ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন বেন ডাকেট।

২৪৯ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে। এরপর দিনের বাকি অংশ পাকিস্তানি বোলাররা শুধু বল করে গেছেন আর ফিল্ডাররা বল কুড়িয়েছেন। উইকেটের দেখা আর মেলেনি। ২৪৯ থেকে ৪৯২ - এই দীর্ঘ পথ পাড়ি দিতে জো রুট আর হ্যারি ব্রুকের কোনোই সমস্যা হলো না। ২৪৩ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থেকেই দিন শেষ করেছে তারা।

পাকিস্তানি বোলারদের মধ্যে শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ এবং আবরার আহমেদ ১টি করে উইকেট নেন।

আইএইচএস/