ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাহমুদউল্লাহ বাংলাদেশের ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন: ফাহিম

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:২৫ এএম, ০৯ অক্টোবর ২০২৪

টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরই মধ্যে জানা হয়ে গেছে, বিসিবি সভাপতি ফারুক আহমেদ, প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু, হেড কোচ হাথুরুসিংহে আর অধিনায়ক নাজমুল হোসেন শান্তসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেই এ সিদ্ধান্ত নিয়েছেন।

অনেক কৌতূহলী ক্রিকেট অনুরাগীর জিজ্ঞাসা, বিসিবি রিয়াদের এ অবসরকে কীভাবে নিয়েছে? দেশের বাইরে ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়ে ফেলা রিয়াদ কি দেশের মাটিতে কোনো সম্মাননা পাবেন?

বিসিবি পরিচালক নাজমুল আবেদিন ফাহিম জানালেন, ‘রিয়াদ ভালো একটা ফেয়ারওয়েল প্রত্যাশা করেন। বিসিবি সেটা করবে অবশ্যই। ’

মাহমুদউল্লাহ রিয়াদের ক্রিকেট ক্যারিয়ার, প্রাপ্তি, অর্জন ও জাতীয় দলে তার অবদানকে সম্মান জানিয়ে বিসিবি পরিচালক ফাহিম মনে করেন রিয়াদের অবদানকে স্বীকার করা উচিত।

দেশের ক্রিকেটে রিয়াদের অবদানের কথা স্মরণ করে ফাহিম বলেন, ‘ভালো লাগার বিষয়টি হচ্ছে, এরা বাংলাদেশের ক্রিকেটকে এক উচ্চতা থেকে আরেক উচ্চতায় নিয়ে গেছেন। দারুণ ভূমিকা রেখেছেন। কোনো সন্দেহ নেই। সঙ্গে এটাও বলবো, এটা আমাদের ব্যর্থতা ওদেরকে আমরা এত বছর খেলতে দেখেছি বা খেলতে দিয়েছি। ওদের চেয়ে ভালো খেলোয়াড় আমরা তৈরি করতে পারিনি। আমি খুশি হতাম যদি ওদের চেয়ে ভালো খেলোয়াড় আমরা তৈরি করতে পারতাম। ওদের চেয়ে ভালো খেলোয়াড় আজ জাতীয় দলে খেলতো। কিন্তু ওরা সেটা করতে দেয়নি। তবে তাদের থেকে ক্রেডিট নিয়ে নেওয়ার কিছু নেই।’

আইএইচএস/কেএসআর