ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সবার সাথে কথা বলেই অবসরের সিদ্ধান্ত রিয়াদের

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ০৮ অক্টোবর ২০২৪

তার টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেওয়াটা একদম হুট করেই। বলা নেই, কওয়া নেই ২০২১ সালের জুলাইতে জিম্বাবুয়ের বিপক্ষে হঠাৎ টেস্ট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে আর হঠাৎ অবসর নয়। বিসিবি সভাপতি, প্রধান নির্বাচক ও সংশ্লিষ্ট অন্য সবার সঙ্গে কথা বলেই ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাট থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ মঙ্গলবার পড়ন্ত বিকেলে দিল্লির অরুন জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে অনুশীলন শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে দেশের ক্রিকেটের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেন, ‘অনেক হয়েছে। আর নয়। এবার আমি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরে যাচ্ছি। আগামী ১২ অক্টোবর হায়দরাবাদে ভারতের সাথে চলতি সিরিজের তৃতীয় ম্যাচটিই হবে আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ।’

আজ মঙ্গলবার সকালে একটি শীর্ষ বাংলা দৈনিকে এ খবর প্রকাশিত হয়েছিল যে, রিয়াদ টি-টোয়েন্টি থেকে অবসর নিতে যাচ্ছেন। যদিও মাহমুদউল্লাহ রিয়াদের সংবাদ সম্মেলনের আগে তিনি নিজে কিংবা বিসিবি কোনো পক্ষই অফিসিয়ালি অবসরের খবর প্রকাশ করেনি।

জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু আর ম্যানেজার রাবিদ ইমামের সাথে রিয়াদের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আগে যোগাযোগ করে বোঝা গেছে, তারা দুজনই অবসরের সিদ্ধান্ত জানতেন। কিন্তু রিয়াদের মুখ থেকে খবরটি প্রকাশের আগে কেউই মিডিয়ায় জানাতে চাননি।

মুঠোফোনে যোগাযোগ করা হলে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, ‘আমি চাই না রিয়াদের আনুষ্ঠানিক ঘোষণার আগে আমার মুখ দিয়ে তার টি-টোয়েন্টি ফরম্যাট থেকে বিদায়ের খবরটি ছড়িয়ে পড়ুক। রিয়াদই আনুষ্ঠানিকভাবে ব্যাপারটা জানাক মিডিয়ায়।’

একই সুরে কথা বললেন জাতীয় দলের ম্যানেজার রাবিদ ইমামও। তিনিও বলেন, ‘রিয়াদ সংবাদ সম্মেলনে অবসরের ঘোষণা দেবেন।’

তবে বিসিবির দায়িত্বশীল এক সূত্র নিশ্চিত করেছে, রিয়াদ টেস্টে হঠাৎ করে অবসরের সিদ্ধান্ত নিয়ে বোর্ড ও সবাইকে চমকে দিলেও টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের সিদ্ধান্তটা অনেক ভেবে চিন্তেই নিয়েছেন।

জানা গেছে, টিম ম্যানেজমেন্ট, বোর্ড সভাপতি আর প্রধান নির্বাচকের সঙ্গে কথা বলেই সব চূড়ান্ত করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার প্রমাণ, গাজী আশরাফ হোসেন লিপুর এই মন্তব্যে, ‘আমি যতটুকু জানি রিয়াদ সবার সঙ্গে কথা বলে নিয়ম ও প্রথা মেনেই অবসরের সিদ্ধান্ত চূড়ান্ত করেছে।’

এআরবি/আইএইচএস/