ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

২২ মাস আর ১৭ ইনিংস, কী হলো বাবর আজমের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৩ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

দিনের খেলা তখন ৯ বল বাকি। বাবর আজমের প্যাডে লেগে গেলো বল, জোরালো আবেদন ইংলিশ পেসার ক্রিস ওকসের। আম্পায়ার তাতে সাড়া দিলেন, বাবর নিলেন রিভিউ। কাজ হলো না। বল স্টাম্পে ঠিকই আঘাত করতো, বাবরকে ফিরতে হলো সাজঘরে।

৭১ বল খেলে ৫ বাউন্ডারিতে ৩০ রান করে বাবর আজম আউট। টেস্টে সেট হয়ে আউট হওয়াকে বলা হয় অপরাধ। বাবর সেই অপরাধটাই করলেন। এমন অপরাধ তো করে চলেছেন দীর্ঘদিন ধরেই!

শুনলে অবাক লাগতে পারে! বিশ্বের অন্যতম সেরা ব্যাটারের তকমা পাওয়া বাবর আজমের শেষ ১৭ টেস্ট ইনিংসে ফিফটি নেই একটিও। সবশেষ হাফসেঞ্চুরি করেছিলেন সেই ২০২২ সালের ডিসেম্বরে। এরপর থেকে ব্যাড-প্যাচ কাটছেই না পাকিস্তানের সাবেক অধিনায়কের।

এই ১৭ ইনিংসের মধ্যে মাত্র দুইবার দশের নিচে আউট হয়েছেন বাবর। বিশের ওপর রান করে আউট হয়েছেন এর মধ্যে ১১ বার। তার মানে প্রতিবারই শুরুটা ভালো করছেন, কিন্তু ইনিংস বড় করতে পারছেন না।

বাবরের টেস্ট ক্যারিয়ারে এমন দীর্ঘ সময় অফফর্ম ছিল না কখনই। টানা ৭ ইনিংসের মধ্যে ৪টি সেঞ্চুরি কিংবা ১৪ ইনিংসের মধ্যে ৪ সেঞ্চুরিসহ ১১ ইনিংসেই পঞ্চাশোর্ধ্ব রান করার রেকর্ড আছে তার।

অথচ এই বাবরই এখন পেরোতো পারছেন না পঞ্চাশের ঘর। একের পর এক ইনিংসে সমর্থকদের হতাশাই উপহার দিচ্ছেন ডানহাতি এই ব্যাটিং সেনসেশন। সবার মনে একটাই প্রশ্ন, কী হলো বাবর আজমের!

এমএমআর/এএসএম