ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১১৯ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশের নারীরা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ০৫ অক্টোবর ২০২৪

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১৬ রানের দারুণ জয়ে বিশ্বকাপ শুরু করেছিলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। ‘বি; গ্রুপে পরের ম্যাচগুলোতে কী বাংলাদেশ জয় পাবে? এই প্রশ্নের জবাব ইতিবাচকভাবে জানার জন্য আজই রয়েছে দারুণ সুযোগ। কারণ, শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের মত শক্তিশালী দলকে ১১৮ রানে বেধে রেখেছে বাংলাদেশ নারী দলের ক্রিকেটাররা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আজ বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলতে নামলেও ইংল্যান্ড খেলতে নেমেছে প্রথম ম্যাচ। ‘বি’ গ্রুপে এখনও পর্যন্ত শীর্ষেই রয়েছে বাংলাদেশ। আজ ১১৯ রান করে ইংল্যান্ডকে হারাতে পারলে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবে নিগার সুলতানা জ্যোতির দল।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক হিদার নাইট। ব্যাট করতে নেমে দুই ওপেনার ম্যাইয়া বুশিয়ের এবং ড্যানি ওয়াইয়াট হজ মিলে ৪৮ রানের জুটি গড়ে তোলেন। ১৮ বলে ২৩ রান করে আউট হলে উদ্বোধনী জুটি ভাঙে। ৪০ বলে সর্বোচ্চ ৪১ রান করেন ড্যানি ওয়াইয়াট হজ।

পরের ব্যাটারদের মধ্যে অ্যামি জোন্স ১৬ বলে ১২ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ২টি করে উইকেট করেন নাহিদা আক্তার, ফাহিমা খাতুন এবং রিতু মনি। ১টি উইকেট নেন রাবেয়া খান।

আইএইচএস/