ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের অবস্থা দেখে অস্ট্রেলিয়াকে সতর্ক হতে বললেন হ্যাডিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৪০ পিএম, ০৪ অক্টোবর ২০২৪

আগামী নভেম্বরে শুরু হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার বর্ডার-গাভাস্কার ট্রফি। আর মাত্র দেড় মাসের মতো বাকি। তার আগেই অস্ট্রেলিয়াকে সতর্কবার্তা দিলেন দলটির সাবেক উইকেটরক্ষক ব্যাটার ব্র্যাড হ্যাডিন।

বাংলাদেশের বিপক্ষে কানপুর টেস্টে যে খেলাটা রোহিত শর্মারা দেখিয়ে দিয়েছেন, তাতে চক্ষু চড়কগাছ হয়ে গেছে অসিদেরও। একটা সময় মনে হয়েছিল ম্যাচ নিশ্চিতভাবেই ড্র হতে চলেছে। কিন্তু দুদিন সময় পাওয়ার পর টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করে ঠিকই ম্যাচ বের করে নেয় ভারত।

ভারতের মারকুটে ব্যাটিং দেখে অস্ট্রেলিয়াকে সতর্ক করলেন হ্যাডিন। সর্বশেষ দুইবার অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাস্কার ট্রফি জিতে এসেছে ভারত। এবারও একই ফল হতে পারে, মনে করছেন হ্যাডিন।

ব্র্যাড হ্যাডিন বলেন, ‘আমার মনে হয় গত দুবারের সিরিজের যা ফল হয়েছে, সেটা আবারও হতে পারে। কারণ বাংলাদেশ ম্যাচে যদি লক্ষ্য করা যায়, তাহলে ভারতের কাছে হারানোর কিছুই ছিল না। যেটা হতে পারত সেটা ড্র, কোনোভাবেই ভারত হারত না। রোহিতের কাছে সুযোগ ছিল, সেটাই কাজে লাগিয়েছে ও। এভাবে টেস্ট ম্যাচ জিতে নেওয়া একটা দুর্দান্ত ব্যাপার।’

রোহিতের অধিনায়কত্বকেও বাহবা দিচ্ছেন হ্যাডিন। অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষকের ভাষায়, ‘ওরা (ভারত) নিজেদেরকে জয়ের একটা সুযোগ তৈরি করে দিয়েছিল। কত রান করব, সেটা ভারতীয় ব্যাটারদের কাছে গুরুত্বপূর্ণ ছিল না। বাংলাদেশকে কত তাড়াতাড়ি আউট করতে পারবে, এবং সেটার জন্য নিজেদের কতটা সময় লাগবে সেটাই ছিল রোহিতের দলের কাছে বেশি জরুরি। ও এমন দলেরই অধিনায়ক, সবসময়ই জিততে পছন্দ করে। ওকে হ্যাটস অফ জানাতেই হয়’।

ব্র্যাড হ্যাডিন আরও বলেন, ‘যেখানে টি২০ ক্রিকেটে ১০ রান প্রতি ওভারে তুলতে অনেক দল ভয় পায়, সেখানে রোহিত শর্মার দল পুরো ম্যাচের ফলাফলই বদলে দিয়েছে। তাই ভারতকে হ্যাটস অফ।’

এমএমআর/জিকেএস