ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নারী টি-২০ বিশ্বকাপ

শ্রীলঙ্কাকে হারিয়ে উড়ন্ত সূচনা পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:২৩ এএম, ০৪ অক্টোবর ২০২৪

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দিন অনুষ্ঠিত হরো দুটি ম্যাচ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো ‘বি’ গ্রুপের দুই দল বাংলাদেশ এবং স্কটল্যান্ড। ১৬ রানের জয়ে বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে ‘এ’ গ্রুপের দুই দল পাকিস্তান এবং শ্রীলঙ্কা।

এই ম্যাচে শ্রীলঙ্কাকে ৩১ রানের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনাই করেছে পাকিস্তান নারী ক্রিকেট দল।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তানের নারী ক্রিকেটাররা। নির্ধারিত ২০ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে ফাতিমা সানার দল। জবাব দিতে নেমে ৯ উইকেটে ৮৫ রানে থেমে যায় শ্রীলঙ্কা। ফলে ৩১ রানে জয় পায় পাকিস্তান।

প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তানের হয়ে মোটামুটি রান করেন অধিনায়ক ফাতিমা সানা। ২০ বলে ১ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ৩০ রান করেন তিনি। ২২ বলে ২৩ রান করেন নিদা দার। ১৮ রান করেন ওমাইমা সোহাইল।

শ্রীলঙ্কার উদেসিকা প্রাবোধানি, সুগান্ধিকা কুমারি ও চামারি আতাপাত্তু নেন ৩টি করে উইকেট। ১টি উইকেট নেন কাভিসা দিলহারি।

জবাব দিতে নেমে পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পড়ে লঙ্কান ব্যাটাররা। ভিসমি গুনারত্নে এবং নিলাক্ষিকা সিলভা ছাড়া আর কোনো ব্যাটারই দাঁড়াতে পারেনি। ২২ রান করেন নিলাক্ষিকা সিলভা এবং ২০ রান করেন বিসমি গুনারত্নে। বাকি ব্যাটাররা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি।

পাকিস্তানের সাদিয়া ইকবাল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন ফাতিমা সানা, ওমাইমা সোহাইল ও নাশরা সান্ধু। ৩০ রান ও ২ উইকেট- দারুণ অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার পান ফাতিমা সানা।

আইএইচএস/