ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গোয়ালিয়রে দুবাইয়ের মত প্রচণ্ড গরম

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:০৬ এএম, ০৪ অক্টোবর ২০২৪

 

পারফরমেন্স মোটেই ভাল হয়নি। ২ টেস্টের একটি ইনিংসেও ৩০০ রান করতে পারেনি টিম বাংলাদেশ। চেন্নাই আর কানপুরে ৪ ইনিংসের একবারও ২৩৫-এর ঘর (সর্বোচ্চ ২৩৪) অতিক্রম করতে পারেনি শান্তর দল।

ঘুরে ফিরে দুই টেস্টের স্কোরলাইন ছিল প্রায় একই রকম। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৪৯, আর পরের বার ২৩৪। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৩৩ আর দ্বিতীয় ইনিংসে ১৪৬। খুব স্বাভাবিকভাবে ফলও হয়েছে চরম খারাপ। প্রথম টেস্টে ২৮০ রানের বিরাট পরাজয়ের পর দ্বিতীয় টেস্টেও ভারতীয়রা জিতেছে ৭ উইকেটে।

টেস্ট সিরিজে এমন খারাপ খেলার পর টিম বাংলাদেশ প্রস্তুত হচ্ছে ৩ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের খেলার জন্য। আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে ৩ ম্যাচের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

কানপুরে টেস্ট সিরিজ শেষ করার পর শান্তর দল এখন গোয়ালিয়রে। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে ৩ ঘণ্টা নিবিঢ় অনুশীলন করেছেন তানজিদ তামিম, পারভেজ ইমন, তাওহিদ হৃদয়, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজ ও শরিফুলরা।

কানপুরে বৃষ্টি ভুগিয়েছে। বৃষ্টিতে শেষ টেস্টের আড়াই দিনের বেশি সময় ধুয়ে গেছে; কিন্তু গোয়ালিয়রে বৃষ্টির ‘ব’ ও নেই। কড়া রোদ। প্রচণ্ড গরম।

টিম বাংলাদেশের ম্যানেজার রাবিদ ইমাম জাগো নিউজকে মুঠোফোনে জানিয়েছেন, গোয়ালিয়রে আবহাওয়া একদম শুষ্ক। তীব্র গরম; একদম দুবাইয়ের মত আবহাওয়া। এর মধ্যেও আজ বৃহস্পতিবার বেলা ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩ ঘণ্টা নিবিঢ় অনুশীলন করেছে ক্রিকেটাররা।

সাধারণতঃ প্র্যাকটিসের ক্রিকেটারদের কেউ কেউ মিডিয়ার সাথে কথা বলেন। তবে গরমের কারণে আজ কেউ কথা বলেননি। আগামীকাল মিডিয়ার সাথে ক্রিকেটারদের কেউ একজন কথা বলবেন বলে জানালেন রাবিদ ইমাম।

এআরবি/আইএইচএস