ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্রিকেটারদের ৩ কোটি ২০ লাখ ফেরত নিয়ে জরিমানার দাবি রোমান সানার

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:২৯ পিএম, ০১ অক্টোবর ২০২৪

কানপুর বৃষ্টিবিঘ্নিত টেস্টে ভারতের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজে ভারত জিতেছে ২-০ ব্যবধানে। বৃষ্টির কারণে প্রায় আড়াই দিনে নেমে আসা টেস্টে জয় তুলে নেওয়া ভারতের কৃতিত্ব। বাংলাদেশের সমর্থকদের জন্য এটা অপ্রত্যাশিত ও হতাশার।

তবে খেলাধুলায় এমনটা হতেই পারে। হারজিৎ মেনে নেওয়ার মানসিকতাই ক্রীড়ার সবচেয়ে বড় স্লোগান। দেড় মাস আগে বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানের মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতেছে, এবার ভারতের কাছে সিরিজ হারলো।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার পর ক্রিকেট দলকে পুরস্কার দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সাফল্যে বাংলাদেশের ক্রীড়া দল কিংবা ক্রীড়াবিদকে পুরস্কার দেওয়ার রেওয়াজ দীর্ঘদিনের। সেটা কেবল ক্রিকেট বা ফুটবলেই নয়, সব খেলাতেই সাফল্যের পুরস্কার পান ক্রীড়াবিদরা; দলীয় খেলায় কিংবা ব্যক্তিগত খেলায়।

তাজ্জব কথা হলো, সেই পুরস্কার যখন কেউ ফেরত আনার দাবি তোলেন। এমন এক অদ্ভুত দাবি তুলেছেন দেশেরই তারকা আরচার রোমান সানা। যিনি নিজেও সাফল্য দেখিয়ে পুরস্কার জিতেছেন। আবার পরে চরমভাবে ব্যর্থ হয়ে জাতীয় দল থেকেই বাদ পড়েছেন।

দেশে ও আন্তর্জাতিক অঙ্গনে নিষিদ্ধ হয়েছিলেন শৃঙ্খলা ভেঙে। সেই রোমান সানা পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে পাওয়া পুরস্কার ক্রিকেটারদের কাছ থেকে ফেরত আনার দাবি তুলেছেন।

কেবল দেওয়া পুরস্কার ফেরতই চাননি, ভারতের কাছে দুই দিনে টেস্ট হারার জন্য জরিমানাও করতে বলেছেন। কিছুক্ষণ আগে তিনি এই দাবি তুলেছেন তার ভেরিফায়েড ফেসবুক পেজে।

সেখানে রোমান সানা লিখেছেন, ‘পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর পুরস্কার দেওয়া ৩ কোটি ২০ লাখ টাকা এখন ফেরত নেওয়া হোক। সঙ্গে দুই দিনে ম্যাচ হারার জন্য আরো ৩ কোটি টাকা জরিমানা করা হোক।’

দেশের একজন তারকা ক্রীড়াবিদের এমন আচরণ সমালোচনার জন্ম দিয়েছে। কেউ কেউ উল্টো প্রশ্ন তুলেছেন-রোমান সানা সাফল্য আনার পর যে পুরস্কার পেয়েছিলেন, ব্যর্থতার পর কি তা ফেরত দিয়েছিলেন?

আরআই/এমএমআর/এএসএম