ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এমন রানআউটও মিস করা যায়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:২৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

১৮.২ ওভার চলছে। খালেদ আহমেদকে ফাইন লেগ দিয়ে নজরকাড়া এক বাউন্ডারি হাঁকালেন বিরাট কোহলি। সেইসঙ্গে ভারতের তৃতীয় বিশ্বরেকর্ড হয়ে গেলো। দ্রুততম ফিফটি (৩ ওভারে), দ্রুততম সেঞ্চুরির (১০.১ ওভার) পর টেস্ট ইতিহাসে দ্রুততম দেড়শ রানের রেকর্ডও গড়লো ভারত।

১৮.২ ওভারে দেড়শ রান করে ভারত ভাঙলো নিজেদের রেকর্ডই। এত দিন দ্রুততম দলীয় ১৫০ ছিল ২০২৩ সালে পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের।

অথচ খালেদের ওই ওভারে আগের বলটিতেই কোহলি আউট হয়ে যেতে পারতেন। সিঙ্গল নিতে চেয়েছিলেন তিনি, ননস্ট্রাইকে থাকা রিশাভ পান্ত সাড়া দেননি। কোহলি ততক্ষণে পিচের প্রায় মাঝে চলে গেছেন।

খালেদ পেয়ে যান বল, স্টাম্পের একদম কাছে। যেখান থেকে চাইলে বলসহ হাত দিয়েই স্টাম্প ভেঙে দিতে পারতেন। কোহলি রানআউট হতেন নিশ্চিত। কিন্তু খালেদ তাড়াহুড়া করতে গিয়ে স্বল্প দূরত্ব থেকে স্টাম্পে বল ছুড়ে মারেন, সেটি লাগেনি। কোহলি রানআউট থেকে বেঁচে যান ব্যক্তিগত ২ রানে।

আগের ওভারে আউট হওয়ার সম্ভাবনা ছিল পান্তরও। সাকিবকে রিভার্স সুইপ করতে গিয়ে লাইন মিস করেছিলেন। এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার অবশ্য সাড়া দেননি। বাংলাদেশ রিভিউ নেয়। কিন্তু রিপ্লেতে দেখা যায়, বল পান্তের প্যাডে লাগার আগে ব্যাটে অল্প স্পর্শ করেছে। বেঁচে যান পান্ত।

এমএমআর/এমএস