ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চার ঘণ্টার ব্যবধানে দু’বার আউট হলেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

কেন উইলিয়ামসনের ক্যারিয়ারে এতটা বাজে সময় এর আগে আর কখনো এসেছে কি না সন্দেহ। শ্রীলঙ্কার গলে স্বাগতিকদের বিপক্ষে একই দিনে মাত্র চারঘণ্টার ব্যবধানে দু’বার আউট হতে হলো নিউজিল্যান্ডের এই অভিজ্ঞ ব্যাটারকে। তার এভাবে আউট হওয়া দেখে অবাক সবাই। সমালোচনাও করছেন কেউ কেউ।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কর করা ৫ উইকেটে ৬০২ রানের জবাবে প্রথম ইনিংসে কিউইরা অলআউট হলো মাত্র ৮৮ রানে। ৫১৪ রানে এগিয়ে থেকে কিউইদের ফলোঅন করায় লঙ্কানরা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও মারাত্মক বিপদে সফরকারীরা। এরই মধ্যে ১৯৯ রান তুলতে হারিয়েছে ৫ উইকেট। এখনও ৩১৫ রান লাগবে লঙ্কানদের প্রথম ইনিংসের সমান হতে। এরপর জয়ের চিন্তা।

তবে আজ দু’বার ব্যাট করতে নামতে হয়েছে কেন উইলিয়ামসনকে। প্রথমবার মাত্র ৭ রান করে এবং দ্বিতীয়বার তিনি আউট হলেন ৪৬ রান কর।

চাপের মুখেও উইকেট কামড়ে লড়াই করে যাওয়ার খ্যাতি তার অনেক বেশি। অনেক বিধ্বংসী বোলারও তাকে বিপদে ফেলতে পারেন না। সেই কেন উইলিয়ামসন ক্যারিয়ারে এতটা খারাপ ফর্ম কাটাননি।

শনিবার সকালে ব্যাট করতে নেমেছিল নিউজিল্যান্ড। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রথমবার আউট হন উইলিয়ামসন। ১৭তম ওভারে প্রবাথ জয়সুরিয়ার শেষ বল ছিল অফস্ট্যাম্পে। উইলিয়ামসন সাধারণত স্পিন ভালই খেলেন। তবে এ ক্ষেত্রে তিনি সামনে এগিয়ে এসে প্রবাথের বল রক্ষণ করার চেষ্টা করেন। তবে বলের ঘূর্ণি বুঝতে পারেননি। ব্যাটের কানা ছুঁয়ে বল উড়ে যায় স্লিপের দিকে। ৫৩ বলে ৭ রানে ফেরেন তিনি। সেই ইনিংসে ৮৮ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

৮৮ রানে অলআউট হওয়ার পর ২য় ইনিংসে ব্যাট করতে নামে কিউইরা। এবার মোটামুটি ভালো খেলেন উইলিয়ামসন। ডেভন কনওয়ের সঙ্গে জুটি বেধে ৯৭ রান যোগ করেন। তবে এবারও স্পিন ঘূর্ণির ফাঁদে পড়েন। দুপুর সোয়া ২টা নাগাদ দ্বিতীয়বার আউট হন উইলিয়ামসন।

অফস্পিনার নিশান পেরিসের বলে বড় শট খেলতে গিয়েছিলেন। সফল হননি। লং অনের কাছে বেশ কিছুটা দৌড়ে বল তালুবন্দি করেন পরিবর্তিত ফিল্ডার রমেশ মেন্ডিস। মাটিতে পড়েও বল ধরে রেখেছিলেন তিনি। ৪৬ রানে ফিরতে হয় উইলিয়ামসনকে।

আইএইচএস/