ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিউজিল্যান্ডের সামনে রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

গল টেস্টে নিউজিল্যান্ডের সামনে রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ৫ উইকেটে ৬০২ রান করে ইনিংস ঘোষণা করেন স্বাগতিক দলের অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। ইনিংস ঘোষণার সময় উইকেটে ছিলেন দুই সেঞ্চুরিয়ান। কামিন্দু মেন্ডিস ১৮২ রানে আর কুশল মেন্ডিস অপরাজিত ছিলেন ১০৬ রানে।

দিনের তৃতীয় সেশনে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনের বাকি সময়ে ১৪ ওভার ব্যাট করে ২২ রান তুলতেই ২ উইকেট হারায় নিউজিল্যান্ড। লঙ্কানদের থেকে এখন ৫৮০ রানে পিছিয়ে আছে কিউইরা।

আজ শুক্রবার ৩ উইকেটে ৩০৬ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। প্রথম দিনে ৭৮ রানে অপরাজিত থাকা অ্যাঞ্জেলো ম্যাথিউজ আজ মাত্র ১০ রান যোগ করতে পারেন। ১৮৫ বলে ৮৮ রান করে উইলিয়াম ও'রর্কের বলে গ্লেন ফিলিপসের হাতে ক্যাচ হন তিনি।

পঞ্চম উইকেটে ধনাঞ্জয়া ডি সিলভাকে নিয়ে ৭৪ রানের জুটি করেন কামিন্দু। ৮০ বলে ৪৪ রান করে টম ব্লান্ডেলের বলে ফিলিপসের হাতে ক্যাচ হন ধনাঞ্জয়া। এরপর ষষ্ঠ উইকেটে ২০০ রানের অপরাজিত জুটি করেন কামিন্দু ও কুশল। এই জুটিতেই ইনিংস শেষ করে লঙ্কানরা।

প্রথম দিন সেঞ্চুরি হাঁকান দিনেশ চান্দিমাল। ১১৬ রানের ইনিংস খেলেন তিনি। আজ কামিন্দু ও কুশলের দুই সেঞ্চুরিসহ মোট ৩ সেঞ্চুরিতে ৬০২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা।


এমএইচ/জিকেএস