ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘ঘরের মাঠে সিরিজে সাকিবের খেলা নিয়ে সংশয় নেই’

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৯:২৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

আওয়ামী লীগ সরকারের পতনের পর তাদের দলের নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন। অনেকেই দেশ ছেড়েছেন, যারা দেশে ছিলেন তাদের মধ্যে গ্রেফতার হচ্ছেন একে একে।

আওয়ামী সরকারের আমলে সংসদ সদস্য হওয়া সাকিব আল হাসানের বিরুদ্ধেও মামলা হয়েছে। সেটা আবার হত্যা মামলা। এমন পরিস্থিতিতে সাকিব দেশে ফিরবেন কিনা, সেটি নিয়ে আছে জোর সংশয়।

দেশে আসলে গ্রেফতার হতে পারেন সাকিব, সে শঙ্কা তো থাকছেই। তবে জাতীয় দলের ক্রিকেট অপারেশন্স প্রধান শাহরিয়ার নাফীস মনে করছেন না, সাকিবের দেশে ফেরায় কোনো সমস্যা হবে। অক্টোবরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্বসেরা অলরাউন্ডারের খেলা নিয়েও কোনো সংশয় দেখছেন না তিনি।

আজ (সোমবার) গণমাধ্যমের সঙ্গে আলাপে শাহরিয়ার নাফীস বলেন, ‘সাকিবের ব্যাপারে মাননীয় প্রধান উপদেষ্টা, আইন উপদেষ্টা এবং ক্রীড়া উপদেষ্টা খুব স্পষ্টভাবে বলেছেন। বাংলাদেশ সরকার থেকে যে পরিষ্কার মেসেজটা আছে, যে মামলাগুলো হয়েছে তাতে কাউকে অন্যায়ভাবে হেনস্তা করা হবে না।’

সাকিব দেশের মাটিতে সিরিজেও খেলতে পারবেন বলেই মনে করছেন তিনি, ‘আমরা মনে করি, সাকিবের ব্যাপারে বাংলাদেশ সরকার তাদের অবস্থান সুস্পষ্টভাবে ব্যক্ত করেছেন। ইনজুরি সমস্যা বা সিলেকশনজনিত কোনো ইস্যু না থাকলে এখন পর্যন্ত বাংলাদেশে হোম সিরিজে খেলা নিয়ে সংশয় নেই।’

এমএমআর/এমএস