ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের ফিল্ডার সাজিয়ে দেওয়ার কারণ জানালেন পান্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:০২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

রিশাভ পান্ত ব্যাটিং করছেন, আবার তিনি নিজেই প্রতিপক্ষ দলের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন। চেন্নাই টেস্টে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি হাঁকানো পান্তের এমন কাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুতই ভাইরাল হয়ে যায়। ফলে এ নিয়ে আলোচনা হচ্ছে বেশ।

কিন্তু পান্ত কেন এমন করলেন? অনেকেই প্রশ্ন তুলেছেন, তবে কি বাংলাদেশ অধিনায়ক ঠিকভাবে ফিল্ডিং সাজাতে পারেননি? নাকি পান্ত মজা করেই এমনটা করেছেন?

ম্যাচ শেষে পান্ত জানালেন এই ঘটনার পেছনের কারণ। তিনি বলেন, ‘আমি মাঠের বাইরে অজয় জাদেজার (ভারতের সাবেক ব্যাটার) সঙ্গে কথা বলি। তিনি একবার বলছিলেন, তুমি যেখানেই খেলো এবং যার বিরুদ্ধেই খেলো না কেন; ক্রিকেটের মান উন্নত হওয়া উচিত। আমি দেখছিলাম (বাংলাদেশের) মিড-উইকেটে কোনো ফিল্ডার নেই। একই জায়গায় দু’জন ফিল্ডারকে দাঁড়িয়ে থাকতে দেখি, তাই আমি তাদের একজন ফিল্ডারকে সেদিকে যেতে বলেছিলাম।’

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে রিশাভ পন্ত টেস্ট ক্রিকেটে নিজের ষষ্ঠতম সেঞ্চুরি করেন। ২০২২ সালে গাড়ি দুর্ঘটনার পর এটিই ছিল তার প্রথম টেস্ট ম্যাচ। প্রথম ইনিংসে ভালো শুরু করেও ৩৯ রানে হাসান মাহমুদের বলে আউট হয়ে প্যাভিলয়নে ফিরতে হয় তাকে। দ্বিতীয় ইনিংসে ১২৮ বলে ১০৯ রানের অনবদ্য ইনিংস উপহার দেন।

এই সেঞ্চুরিকে স্পেশাল আখ্যা দিয়ে পান্ত বলেন, ‘চেন্নাইয়ের এই শতরান আমার কাছে খুব স্পেশাল। দুর্ঘটনার পর আমি ক্রিকেটের তিন ফরম্যাটেই খেলতে চাইছিলাম, এটা আমার সেই দুর্ঘটনার পর প্রথম টেস্ট ম্যাচ। আশা করি আগামী দিনে আরও ভালো খেলতে পারব।’

এমএমআর/এমএস