ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ২-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:০৫ এএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও ইংল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে স্বাগতিকদের ৬৮ রানে হারায় অতিথিরা। এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া।

গতকাল শনিবার লিডসে টস হেরে ব্যাট করতে নেমে ২৭০ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে অসি পেসারদের তোপে ২০২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার হয়ে ৫৯ বলে ৬০ রান করেন অধিনায়ক মিশেল মার্শ। ২১৬ রানে ৮ উইকেট পতনের পর একাই লড়াই করেন অ্যালেক্স কেরে।

প্রথমে অ্যাডাম জাম্পাকে অপরপ্রান্তে দাঁড় করিয়ে ঝড় তোলেন কেরে। জাম্পা আউট হয়ে গেলে জস হ্যাজেলউডের সহায়তা নেন তিনি। শেষ পর্যন্ত ৬৭ বলে ৭৪ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে ২৭০ রানে নিয়ে ঠেকান তিনি। ৪৪.৪ ওভারে কেরের উইকেটের পতনের মধ্য দিয়ে অলআউট হয় অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাট করতে নামে অসি পেসারদের তোপে মাত্র ৬৫ রানে ৫ উইকেট হারায় ইংল্যান্ড। এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন জ্যাকব বেথেল ও জেমি স্মিথ। ষষ্ঠ উইকেটে ৫৫ রানের জুটি করেন তারা। ৩৫ বলে ২৫ রান করে আউট হন বেথেল। এতে জুটি ভাঙে ইংল্যান্ডের।

এরপর ব্রাইডন কার্সকে নিয়ে ৩৯ রানের আরও একটি জুটি করেন স্মিথ।

এদিন ফিফটি করার আক্ষেপ নিয়ে ফিরতে হয় স্মিথকে। ৬১ বলে ৪৯ রান করে আউট হয়ে যান তিনি। এরপর আদিল রশিদ ২৭ রান যোগ করেন। শেষ পর্যন্ত ২০২ রানে অলআউট হয় ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার হয়ে ৫০ রানে ৩ উইকেট শিকার করেন মিচেল স্টার্ক। দুটি করে উইকেট দখল করেন জস হ্যাজেলউড, গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যারন হার্ডি।

ইংল্যান্ডের হয়ে ৭৫ রানে ৩ উইকেট নেন ব্রাইডন কার্স। দুটি করে উইকেট শিকার করেন ম্যাথিউ পটস, জ্যাকব বেথেল ও আদিল রশিদ।

এমএইচ/এমএস