ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানের বাসিত আলির মন্তব্য

ভারতের কাছে হার থেকে বাংলাদেশকে বাঁচাতে পারবে কেবল বৃষ্টি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:০৩ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

চেন্নাই টেস্ট নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি। তিনি বলেছেন, ভারতের কাছে হার থেকে বাংলাদেশকে বাঁচাতে পারবে কেবল বৃষ্টি। আর বৃষ্টি না হলে বাংলাদেশ এই টেস্টে নিশ্চিতভাবেই হারবে।

বাসিত আলি মন্তব্য করেছেন, যখন ১৪৪ রানে ৬ উইকেট হারানোর পর ঘুরে দাঁড়িয়েছিলো ভারত। প্রথম দিন শেষে সপ্তম উইকেটে ভারতের ১৯৫ রানের অবিচ্ছিন্ন জুটি দেখেই মূলত এই ভবিষ্যদ্বাণী করেন তিনি।

মজার ব্যাপার হলো, এর আগে বাংলাদেশ-পাকিস্তান সিরিজ নিয়েও এমন ভবিষ্যদ্বাণী করেছিলেন বাসিত। কিন্তু মাঠে দেখা গেছে তার কথার বিপরীত। পাকিস্তানকে ধবলধোলাই করে ছেড়েছে বাংলাদেশ।

যে কারণে, বাসিতের এবারের ভবিষ্যদ্বাণী নিয়ে অনেকে হাসি-তামাশায় মজতে পারেন। কিন্তু পাকিস্তান সিরিজের ভবিষ্যৎদ্বাণী বাস্তবতার মুখ না দেখলেও এবার আত্মবিশ্বাসী বাসিত।

বাংলাদেশের হারের কারণ হিসেবে বাসিত ভারতের বোলিং আক্রমণের কথা বলেছেন। তিনি বলেন, ‘আমি পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের আগে এটি বলেছিলাম। আমি আবারও বলবো, শুধুমাত্র বৃষ্টিই বাংলাদেশকে হার থেকে বাঁচাতে পারে। গতবার পাকিস্তান আমাকে ভুল প্রমাণ করেছে। আজ আমি বাসিত আলি আমার কথায় অটল।’

বাসিত আলি ভারতের তিন পেসার আক্রমণের প্রশংসা করেন। জাসপ্রিত বুমরাহ, আকাশ দিপ ও মোহাম্মদ সিরাজের নাম উল্লেখ করেন তিনি।

বাসিত বলেন, ‘বুমরাহ, সিরাজ, আকাশ... এই পাঁচ বোলারই ২০ উইকেট নেওয়ার জন্য যথেষ্ট। এখানে গম্ভীরের ভূমিকা রাখার দরকার নেই। বাংলাদেশকে সুযোগ দিন এবং তাদের খেলা খেলতে দিন। চতুর্থ এবং পঞ্চম দিনে পিচ পরিবর্তন হয়ে যাবে।’

এমনটি বাসিত আলি অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কৌশলের সমালোচনাও করেছেন। হাসান মাহমুদকে কেন এত বেশি বোলিং করানো হচ্ছে, সেটি নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক তারকা।

বাসিত আলি বলেন, ‘শান্ত ভুল করেছে। হাসান চার উইকেট নেওয়ার মানে এই নয় যে, আপনি তাকে এত ওভার বোলিং করাবেন। তাকে (হাসান) বিশ্রাম দেওয়া এবং স্পিনারদের দিয়ে বোলিং করানো উচিত ছিল। সে (শান্ত) হাসানকে দিয়ে বোলিং করাচ্ছে পাঁচ উইকেট পাওয়ার জন্য। তবে বিশ্রাম তাকে (হাসান) আরও ভালো পারফরম্যান্সে সহায়তা করতে পারে।’

এমএইচ/এমএস