ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে নামার আগে যেভাবে প্রস্তুতি নিচ্ছে ভারত (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৪৩ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

মুখে যত কথাই বলুক, তবু ভারতীয়দের মনে কিছুটা হলেও জায়গা দখল করেছে ভীতি। পাকিস্তানের মতো দলকে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ তো যেকোনো সময় ভয়ংকর হয়ে উঠতে পারে। এমন অনুভব থেকেই আত্মবিশ্বাসের সঙ্গে দারুণ সাবধানী মানসিকতা নিয়েই সিরিজের প্রস্তুতি নিচ্ছে ভারত।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের লাল বলের সিরিজে ভারত এগিয়ে থাকবে, এ নিয়ে সন্দেহের কিছু নেই। তবে টাইগারদের সম্ভাবনাকেও উড়িয়ে দেওয়ার সুযোগ নেই ভারতের। যদিও সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি ও দিনেশ কার্তিকরা বলছেন, বাংলাদেশকে হারাতে সমস্যা হবে না রোহিত শর্মা ও বিরাট কোহলিদের।

গাঙ্গুলি ও কার্তিকের আবেগীয় কথায় অবশ্য গলে যাননি ভারতীয় ক্রিকেটাররা। বাংলাদেশের বিপক্ষে কঠিন লড়াই করতে হবে, এমন মানসিকতা নিয়েই খেলার প্রস্তুতি তাদের। যে কারণে শেষ সময়ে পুরো দমে অনুশীলন করছেন রোহিতরা।

ভারতীয় দলের অনুশীলনের একটি ভিডিও প্রকাশ করেছে বিসিসিআই। সেখানেই দেখা গেছে, বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে কতটা সিরিয়াস ভারতীয়রা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক্স একাউন্টে প্রকাশিত ভিডিওটিতে দেখা গেছে, ক্রিকেটারদের সঙ্গে শেষ মুহূর্তের পরিকল্পনা সাজিয়ে নিতে ব্যস্ত কোচ গৌতম গম্ভীর। তার বাতলে দেওয়া কৌশলে ব্যাটিং অনুশীলন করছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, রিশাভ পান্তসহ অন্যান্যরা।

স্পিন বোলিং অনুশীলন করতে দেখা গেছে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবকে। বসে নেই পেসার মোহাম্মদ সিরাজ ও জসপ্রিত বুমরাহও। নেটে ঘাম ঝরিয়েছেন এই দুই পেসার। সিরাজ ও বুমরাহকে পরামর্শ দিতে দেখা গেছে ভারতীয় দলের নতুন বোলিং কোচ দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মর্নি মরকেলকে।

এমএইচ/এমএস