ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবের বিষয়ে প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন শান্ত

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৫:২৮ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

পাকিস্তানকে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে ধবলধোলাই করে দেশে ফিরেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। গতকাল বুধবার রাত ১১টা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় নাজমুল হাসান শান্তর দল।

পাকিস্তানে বাংলাদেশ ক্রিকেট দলের বহর ছিল ১৬ জনের। কিন্তু দেশে ফিরেছেন ১৫ জন। বাকি একজন দেশে ফেরেননি। তিনি কে, তা সবারই হয়তো জানা। তারপরও বলতে হয়। তিনি সাকিব আল হাসান।

দেশে না ফিরে সাকিব ধরেছেন লন্ডনের ফ্লাইট। সেখানে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট খেলবেন বাংলাদেশের এই অলরাউন্ডার। তাকে দলে নিয়েছে সারে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় সাকিবকে অভিযুক্ত করে মামলা করা হয়। সেই হত্যা মামলার বোঝা মাথা নিয়েই পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছেন সাকিব। এরপর কাউন্টি ক্রিকেটেও খেলবেন মামলার খড়্গ নিয়েই।

নিজের খারাপ দিনে অবশ্য সতীর্থদের পাশে পেয়েছেন সাকিব। সামাজিক যোগাযোগমাধ্যমে সাকিবকে নির্দোষ বলে দাবি করেছেন মুশফিকুর রহিম, মুমিনুল হক, নাজমুল হক শান্ত, শরীফুল ইসলাম ও এবাদত হোসেন। দলের বাইরে থাকা এনামুল হক বিজয় ও রুবেল হোসেনও সাকিবের পাশে দাঁড়িয়ে পোস্ট করেছেন।

সাকিব যে দেশে ফিরবেন না, এটি আগে থেকেই জানা ছিল। তারপর বিমানবন্দরেও বাঁহাতি অলরাউন্ডারকে নিয়ে অধিনায়ক শান্তকে প্রশ্ন করা হয়। বাংলাদেশ দলের অবিচ্ছেদ্য অংশ সাকিবকে নিয়ে কী চিন্তা করছেন তারা, সেটিই জানতে চাওয়া হয় শান্তর কাছে।

উত্তরে শান্ত বলেন, ‘সাকিব ভাইয়ের ব্যাপারটি ভিন্ন। তবে প্রত্যেক খেলোয়াড় সাকিব ভাইয়ের পাশে আছে। সবাই জানি সাকিব ভাই খেলার জন্য কতটা নিবেদিত এবং খেলার জন্য কতটা পাগল। সবসময় দলের জন্য চিন্তাভাবনা করেন। যখন দেখা হবে (প্রধান উপদেষ্টার সঙ্গে), এটা নিয়ে যদি কথা ওঠে তাহলে বলবো। প্রত্যেক খেলোয়াড় সাকিব ভাইয়ের পাশে আছে।’

এর আগে পাকিস্তানকে ধবলধোলাই করায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেছিলেন, ‘সরকার ও আমার পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।’

এমএইচ/জেআইএম