ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপ বাছাইয়ে মাত্র ১০ রানে অলআউট মঙ্গোলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৩৬ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে এশিয়ান অঞ্চলের বাছাই পর্বে মুখোমুখি সিঙ্গাপুর এবং মঙ্গোলিয়া। মালয়েশিয়ার বাঙ্গিতে অনুষ্ঠিত এই ম্যাচে রীতিমত লজ্জার মুখোমুখি হলো মঙ্গোলিয়ানরা। সিঙ্গাপুরের সামনে একে একে অসহায় আত্মসমর্পন করেছে মঙ্গো। যার ফলে ১০ ওভার খেলে মাত্র ১০ রান করে অলআউট হয়ে যায় তারা।

ক্রিকেট ইতিহাসে অবশ্য এককভাবে সর্বনিম্ন রানের রেকর্ডের শিকার হয়নি মঙ্গোলিয়া। ২০২৩ সালে স্পেনের কাছে আইসল অব ম্যান অলআউট হয়েছিলো ১০ রানে। এবার সেই রেকর্ডে ভাগ বসালো মঙ্গোলিয়া।

সিঙ্গাপুর মাত্র ৫ বলেই এই ১০ রানের বাধা টপকে যায়। যদিও একটি উইকেট হারাতে হয়েছিলো তাদেরকে। ৯ উইকেটের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সিঙ্গাপুর।

এ নিয়ে সিঙ্গাপুর বাছাই পর্বে খেলা তাদের দুটি ম্যাচেই জয় পেলো। মঙ্গোলিয়া চার ম্যাচ খেলে সবগুলোতেই হেরে রয়েছে পয়েন্ট টেবিলের একেবারে তলানীতে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে মঙ্গোলিয়া। সিঙ্গাপুরের ১৭ বছর বয়সী লেগ স্পিনার হার্শা ভরদ্ধাজ মাত্র ৩ রান দিয়ে একাই নেন ৬ উইকেট। আয়ুস পুরি ২টি এবং ১টি করে উইকেট নেন রাহুল শেষাদ্রি এবং রমেশ কালিমুথু। ব্যাট করতে নেমে উইলিয়াম সিম্পসন ও রাউল শর্মা মিলে জয় নিয়ে মাঠ ছাড়েন।

হার্শা ভরদ্ধাজ টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সেরা বোলিং উপহার দেন। সিরজুল ইদ্রুস ৮ রান দিয়ে ৭ উইকেট নিয়েছিলেন চীনের বিপক্ষে। টি-টোয়েন্টির ইতিহাসে সেটাই ছিল সেরা বোলিং।

টি-টোয়েন্টির ইতিহাসে সর্বনিম্ন চারটি স্কোরের মধ্যে তিনটিরই লজ্জাজনক মালিক হলো মঙ্গোলিয়া। এর আগে এ বছরই মে মাসে জাপানের কাছে ১২ এবং গত আগস্টেই হংকংয়ের কাছ ১৭ রানে অলআউট হয়েছিলো তারা।

আইএইচএস/