ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দুই বোনের নেতৃত্বে বিশ্বকাপ খেলবে স্কটল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে স্কটল্যান্ড। আরব আমিরাতের মাটিতে হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য ক্যাথিরিন ব্রুয়াইসকে অধিনায়ক করেছে স্কটিশ ক্রিকেট বোর্ড। আর সহ -অধিনায়ক করা হয়েছে ক্যাথিরিনের বোন সারাহ ব্রুয়াইসকে। অর্থাৎ দুই বোনের নেতৃত্বে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে স্কটল্যান্ড।

এবারই প্রথম নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাচ্ছে স্কটল্যান্ড।

১৫ জনের স্কোয়ার্ডে ৫ জনই অলরাউন্ডার। তারা হলেন- অধিনায়ক ক্যাথিরিন ব্রুয়াইস, প্রিয়ানাজ চ্যাটার্জি, ক্যাথারাইন ফ্রেজার ও মেগান ম্যাকল।

দল গঠন নিয়ে হেড কোচ ক্রেইগ ওয়ালেস বলেন, ‘এই স্কোয়াডের সাজ-সজ্জা এবং ভারসাম্য অসাধারণ। এই দলের শুরু থেকে শেষ পর্যন্ত বিজেতা পেয়েছি। আমি মনে করি, আমার স্বল্প মেয়াদে এই স্কোয়াডে বিবর্তনে বড় পার্থক্য তৈরি করেছে। যখনই তারা মাঠে নামবে তখনই দুর্দান্ত পারফরম্যান্স করবে।’

বাছাইপর্ব খেলে বিশ্বকাপে কোয়ালিফাই করেছে স্কটল্যান্ড। ঘোষিত স্কোয়াডে জায়গা করে নিয়েছেন বাছাইপর্ব খেলা ১৩ ক্রিকেটার।

বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে বাংলাদেশ। বি-গ্রুপে থাকা অন্য দলগুলো হলো- দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কটল্যান্ড স্কোয়াড:
ক্যাথরিন ব্রুয়াইস (অধিনায়ক), সারাহ ব্রুয়াইস (উইকেটরক্ষক, সহ-অধিনায়ক), লরনা জ্যাক-ব্রাউন, অ্যাবি আইটকেন-ড্রামন্ড, আবতাহা মাকসুদ, সাসকিয়া হরলে, ক্লোই অ্যাবেল, প্রিয়ানাজ চ্যাটার্জি, মেগান ম্যাকল, ডার্সি কার্টার, আইলসা লিস্টার, হান্না রেইনি, রাচেল স্লেটার, ক্যাথারাইন ফ্রেজার, অলিভিয়া বেল।

এমএইচ/এএসএম