ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তান ক্রিকেটে দ্বন্দ্ব

কাঁধ থেকে অধিনায়ক মাসুদের হাত সরিয়ে দিলেন আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৬ আগস্ট ২০২৪

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের কাছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হার। ঘরের মাঠে এতবড় পরাজয়ের পর সমালোচনার ঝড় বইছে পাকিস্তান ক্রিকেটে। মূলতঃ প্রথম ইনিংসে কেন ৪৪৮ রান করেই ইনিংস ঘোষণা করা হল, এই প্রশ্নই ধেয়ে আসছে পাকিস্তানের অধিনায়ক শান মাসুদের দিকে। সব মিলিয়ে হারের সঙ্গে বিতর্কে জেরবার পাকিস্তান ক্রিকেট।

প্রশ্ন উঠেছে, দলের ভেতর সব কিছু ঠিকঠাক আছে তো? বিশেষ করে ড্রেসিংরুমের পরিবেশ? সম্প্রতি অধিনায়ক শান মাসুদ এবং পেসার শাহিন শাহ আফ্রিদির যে ছবি ভাইরাল হয়েছে, তাতে পাকিস্তান দলের যে রসায়ন তলানীতে নেমেছে, সেটা নিয়েই কথা উঠেছে বেশি।

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রান বোর্ডে নিয়ে ইনিংস ঘোষণা করে দেন অধিনায়ক শান মাসুদ। জবাবে বাংলাদেশ করে ৫৬৫ রান। চতুর্থ দিনের শেষ ম্যাচ যখন প্রায় ড্রয়ের দিকে গড়াচ্ছিলো, তখন ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং। পঞ্চম দিন দ্বিতীয় ইনিংসে পাকিস্তান তোলে মাত্র ১৪৬ রান। মাত্র ৩০ রানের লক্ষ্য অনায়াসে তুলে নেন বাংলাদেশের দুই ওপেনার। প্রথম ইনিংসে ১৯১ রান করে জয়ের ভিত গড়ে দেন মুশফিকুর রহিম।

প্রথম ইনিংসের পরেই বিতর্ক মাথাচাড়া দিয়েছিল পাকিস্তান ক্রিকেটের অন্দরমহলে। ১৭১ রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ রিজওয়ান। ওই সময় ইনিংস ঘোষণা করে দেন শান মাসুদ। যে কারণে রীতিমতো ক্ষিপ্ত দেখা যায় রিজওয়ানকে। কেন ইনিংস ঘোষণা করে দেওয়া হল, সেই প্রশ্নও ধাওয়া করছে পাকিস্তান অধিনায়ককে।

ড্রেসিংরুমে বিবাদের একটি ভিডিওয় ইতিমধ্যে ভাইরাল। ওই ভিডিও উঠে এসেছে, পঞ্চম দিনে বল করতে নেমে টিম হাডল করছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। ওই সময় শান মাসুদের হাত ছিল বোলার শাহিন শাহ আফ্রিদির কাঁধে; কিন্তু একটু পরই মাসুদের হাত নিজের কাঁধ থেকে সরিয়ে দেন পাকিস্তানি এই পেসার।

কম রানের লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়কের ‘ভরসার হাত’ সরিয়ে দেওয়াতেই দলের মধ্যের বিবাদ স্পষ্ট হয়ে উঠেছে। সোশ্যাল মিডিয়ায় সে রকমই বলছেন ভক্তরা। সামনেই বাংলাদেশের বিরুদ্ধে আরও একটি টেস্ট। সেখানে কী পরিস্থিতি দাঁড়ায়, সেদিকেই লক্ষ্য থাকবে সমর্থকদের।

আইএইচএস/