ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানের মাটিতে প্রথম ওয়ানডেতে হার সৌম্য-হৃদয়দের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:২৭ পিএম, ২৬ আগস্ট ২০২৪

আগের দিন জাতীয় দল পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জিতেছে। পরের দিন ‘এ’ দল ওয়ানডেতে পেলো হারের স্বাদ। বাংলাদেশ ‘এ’ দল অবশ্য পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করেছিল। কিন্তু ওয়ানডে সিরিজের শুরুতেই খেলো ধাক্কা।

ইসলামাবাদে সিরিজের প্রথম ওয়ানডেতে তাওহিদ হৃদয়ের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা।

টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছিল পাকিস্তান। দুই ওপেনার নাইম শেখ (৬) আর সৌম্য সরকার (৯) দেন ব্যর্থতার পরিচয়।

তিন নম্বরে নেমে সাইফ হাসান কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন। কিন্তু তাওহিদ হৃদয় (১৩), জাকের আলী (৬), মোসাদ্দেক হোসেন (১) সুবিধা করতে পারেননি। সাইফ ৪৭ বলে ১০ চার আর ১ ছক্কায় খেলেন ৫৮ রানের ইনিংস।

১১৬ রানে ৭ উইকেট হারিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। শেষদিকে রিশাদ হোসেন ৩৭ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪০ রানের ইনিংস খেলে পৌনে দুইশ পর্যন্ত নিয়ে যান দলকে। ৩৬ ওভারে বাংলাদেশ অলআউট হয় ১৮৩ রানে।

পাকিস্তানের আব্বাস আফ্রিদি ৩৮ রান খরচায় একাই নেন ৫টি উইকেট।

জবাবে শুরুতেই শেখ মেহেদী পাকিস্তানি ওপেনার আবদুল ফাসিহর (১) উইকেট তুলে নিলেও বাংলাদেশ পরে লড়াই করতে পারেনি। দ্বিতীয় উইকেটে ১২৯ রানের জুটি গড়ে ম্যাচ বের করে নেন হাসিবুল্লাহ আর উসমান খান।

৬০ বলে ৮ বাউন্ডারি আর ৫ ছক্কায় ৮৭ রানের ঝোড়ো ইনিংস খেলে মোসাদ্দেক হোসেনের বলে এলবিডব্লিউ হন উসমান খান। হাসিবুল্লাহ অপরাজিত থাকেন ৮১ বলে ৭৩ রানে। ২৭.৫ ওভারে জয় তুলে নেয় পাকিস্তান ‘এ’ দল।

এমএমআর/এমএস