ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অসহযোগ আন্দোলনে বন্ধ থাকবে টেস্ট দলের অনুশীলন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৩০ পিএম, ০৩ আগস্ট ২০২৪

ব্যাটিং কোচ ডেভিড হ্যাম্প আর পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস আগে থেকেই আছেন। চট্টগ্রাম পর্বেও জাতীয় দলের সাথে ছিলেন ওই দুই ভিনদেশি কোচ। গত পরশু বৃহস্পতিবার রাতে ঢাকায় এসেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সাথে এসেছিলেন ট্রেনার নিক লি’ও।

এদিকে গতকাল শুক্রবার রাতে রাজধানীতে পা রেখেছেন টাইগারদের স্পিন কোচ মোশতাক আহমেদ। আজ রাতে ঢাকায় এসে পৌঁছানোর কথা প্রধান সহকারী কোচ নিক পোথাসের।

শনিবার সকালের বৈরী আবহাওয়ায় ক্রিকেটারদের ফিটনেস টেস্টটি ভেস্তে গেছে। আজ ভোর ৬টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিক ট্র্যাকে রানিং টেস্ট হওয়ার কথা ছিল ক্রিকেটারদের।

গতকাল শুক্রবার রাতে বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে সেটাই জানানো হয়েছিল। কিন্তু ভোর থেকে অবিরাম ভারী বর্ষণে সে রানিং টেস্ট বাতিল করা হয়। তার পরিবর্তে শেরে বাংলায় ফিটনেস টেস্ট দেন ক্রিকেটাররা।

বিসিবি থেকে জানানো হয়েছে, পরে কোন এক সময় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিক ট্র্যাকে সেই রানিং টেস্ট হবে।

এদিকে আগামীকাল ৪ আগস্ট থেকে শেরে বাংলায় পাকিস্তানের বিপক্ষে ২ টেস্টের সিরিজ সামনে রেখে হেড কোচ হাথুরুসিংহেসহ সকল কোচিং স্টাফদের অধীনে পুরো দস্তুর স্কিল ট্রেনিং শুরুর কথা ছিল। রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টেস্ট দলের ক্রিকেটারদের স্কিল ট্রেনিংয়ের সময় ঠিক করা ছিল।

কিন্তু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অংশ হিসেবে রোববার ছাত্রদের ডাকা অসহযোগ ও অবরোধ আন্দোলনের কারণে সে অনুশীলন স্থগিত করা হয়েছে।

বিসিবির দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ক্রিকেটার ও কোচিং স্টাফদের নিরাপত্তার কথা ভেবে শেষ পর্যন্ত রোববারের অনুশীলন কার্যক্রম না করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় দলের টিম ম্যানেজমেন্ট।

এআরবি/আইএইচএস