ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথমবার আফগানদের বিপক্ষে সিরিজ খেলতে আসছে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৫২ পিএম, ৩১ জুলাই ২০২৪

প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসছে দক্ষিণ আফ্রিকা। আগামী সেপ্টেম্বরে আরব আমিরাতের শারজায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। শারজাহ আফগানিস্তানের হোমভেন্যু বলে পরিচিত।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। সিরিজটি আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) অন্তভূক্ত নয়।

দুই দেশের ক্রিকেট বোর্ডের দ্বিপাক্ষিক সিরিজ খেলার সিদ্ধান্তকে গুরুত্বপূর্ণ মাইলফলক বলে উল্লেখ করেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান লসন নাইডু।

নাইডু বলেন, ‘আমরা আফগানিস্তানের সঙ্গে ঐতিহাসিক ওডিআই সিরিজ শুরু করতে পেরে আনন্দিত। আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এবং সম্প্রতি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ তাদের সাম্প্রতিক পারফরম্যান্সের দ্বারা প্রমাণিত হয়েছে, তারা অত্যন্ত প্রতিযোগিতামূলক দল হয়ে উঠেছে। এটি আমাদের ক্রিকেট সম্পর্কের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক। আমরা একটি প্রতিযোগিতামূলক এবং বিনোদনমূলক সিরিজের জন্য মুখিয়ে আছি।’

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মিরওয়াইস আশরাফ বলেন, ‘এই ফিক্সচারগুলো প্রাথমিকভাবে আমাদের এফটিপি এর অংশ ছিল না। তারপরও ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সঙ্গে ফলপ্রসূ আলোচনার ভিত্তিতে আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, আমরা সেপ্টেম্বরে একটি ওডিআই সিরিজের জন্য প্রোটিয়াদের স্বাগত জানাবো। তারা একটি দুর্দান্ত দল। এবং আমরা তাদের নিমন্ত্রণ এবং ভবিষ্যতে নিয়মিত খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

পাঁচদিনের মধ্যে এই সফর শেষ করবে দক্ষিণ আফ্রিকা। ১৮ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। বাকি দুটি ম্যাচ হবে ২০ ও ২২ সেপ্টেম্বর।

এমএইচ/জেআইএম