ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে বড় পরিবর্তন নিয়ে মাঠে নামবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২৬ জুলাই ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অর্জন কিছুটা থাকলেও পাকিস্তানের প্রাপ্তির খাতায় বড় করে লেখা হয়েছে ‘শূন্য’। ফলাফল আশানুরূপ না হওয়ায় টুর্নামেন্ট শেষে দুই দলের মধ্যেই পালাবদল ও নতুনত্ব আনতে কূটকৌশল নিয়ে জোর আলোচনা চলছে। নিজেদের ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দলের মানে উন্নিত করার চিন্তা করছেন পাকিস্তানের কোচ জেসন গিলেস্পি। বাংলাদেশের লক্ষ্য টেস্ট ক্রিকেটে মানোন্নয়ন।

আগামী আগস্টে বাংলাদেশের দুটি টেস্ট খেলবে পাকিস্তান, এটি সবারই জানা। বিশ্বকাপের দুই দলেরই প্রথম আন্তর্জাতিক সিরিজ এটি। এই সিরিজে পাকিস্তান দলে ব্যাপক পরিবর্তন আনতে পারে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দেশটির গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বাজে পারফরম্যান্সের কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজে স্কোয়াডে নিজেদের জায়গা হারাতে পারেন বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটার। দলে ফিরতে পারেন কেউ কেউ। দেখা যেতে পারে নতুন মুখও।

প্রতিবেদন বলছে, ফর্ম ও ফিটনেসের কারণে দল থেকে বাদ পড়তে পারেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, ফাহিম আশরাফ, সাইম আইয়ুব ও নৌমান আলি। তাদের পরিবর্তে দলে জায়গা পেতে পারেন ইমাম উল হক, হাসান আলি ও আমের জামাল। এছাড়া নতুন মুখ হিসেবে স্কোয়াডে দেখা যেতে পারে মোহাম্মদ হুরাইরা ও সাহিবজাদা ফারহানের নাম।

এরইমধ্যে কাদেরকে দলে নেওয়া যায়, সেই ছক আকঁছেন কোচ গিলেস্পি। তবে এখনো চূড়ান্ত আলোচনা শুরু হয়নি। কারণ, গিলেস্পি এখন আছেন অস্ট্রেলিয়ান পাকিস্তান ‘এ’ দলের সঙ্গে। সেখানে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচ খেলছে পাকিস্তান। আগামী সপ্তাহে বাংলাদেশ জাতীয় দলের বিপক্ষে স্কোয়াড নিয়ে চূড়ান্ত আলোচনায় বসবেন তিনি।

আগামী ১৯ আগস্ট পাকিস্তান সফরে যাবে পাকিস্তান। প্রথম টেস্ট শুরু হবে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে। করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ আগস্ট।

এমএইচ/এমএস