ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দুটি ৪ দিনের ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া গেলো এইচপি দল

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১৩ জুলাই ২০২৪

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি) দল চারদিনের ম্যাচ, ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে। এর মধ্যে টেস্ট ক্রিকেটার মাহমুদুল হাসান জয়ের নেতৃত্বে আজ শনিবার দুপুরে অস্ট্রেলিয়ার ডারউইনের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে টেস্ট ফরম্যাটের দল।

অধিনায়ক মাহমুদুল হাসান জয় ছাড়াও টেস্ট ক্রিকেটার সাদমান ইসলাম, শাহাদাত হোসেন দিপুও আছেন ১৫ জনের দীর্ঘ পরিসরের দলে। এই দল অস্ট্রেলিয়ায় পাকিস্তান শাহিনস নামে পাকিস্তান ‘এ’ দলের সাথে দুটি ৪ দিনের ম্যাচ খেলবে। যার প্রথম ৪ দিনের ম্যাচটি শুরু হবে আগামী ১৯ জুলাই। আর দ্বিতীয় ও শেষ ৪ দিনের ম্যাচ শুরু ২৬ জুলাই।

এর পরে ওয়ানডে আর টি-টোয়েন্টি দল যাবে। তারা খেলবে অস্ট্রেলিয়ার নর্দার্ন টেরিটরি আর পাকিস্তান শাহিনসের বিপক্ষে। এইচপি ওয়ানডে দলের অধিনায়কত্ব করবেন আফিফ হোসেন ধ্রুব।

বিসিবির এইচপি টি-টোয়েন্টি দল পুরোদস্তুর এক টুর্নামেন্টে অংশ নেবে। সেখানে বিগ ব্যাশের মেলবোর্ন রেনিগেডস, তাসমানিয়া, অ্যাডিলেড স্ট্রাইকার্স, এসিটি কমেটস, পাকিস্তান শাহিনস, পার্থ স্কর্চার্চের মতো দলের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবে তারা। যে দলের নেতৃত্বে থাকবেন আকবর আলী।

দেশ ছাড়ার আগে এইচপি চারদিনের সিরিজের দলের অধিনায়ক মাহমুদুল হাসান জয় বলেন, ‘দলে যে কম্বিনেশন আছে, সিরিজ জেতার লক্ষ্য থাকবে। আমরা ছোট থেকে একসঙ্গে আছি। আমাদের অনূর্ধ্ব-১৯ এর কয়েকজন আছে। জাতীয় দলের কয়েকজন আছে। ওই হিসেব করলে আমাদের কম্বিনেশনটা খুব ভালো। আমরা খুব উপভোগ করে ক্রিকেট খেলতে পারব।’

চারদিনের ম্যাচগুলোর অধিনায়ক তিনি, টেস্ট দলের নিয়মিত সদস্যও। বিসিবির পাঠানো ভিডিওতে জয় বলেন, ‘অবশ্যই এটা আমাদের জন্য খুব বড় সুযোগ, আমরা অস্ট্রেলিয়াতে যাচ্ছি। কারণ এখানে যে গ্রুপটা আছে, কারোরই অস্ট্রেলিয়া ট্যুর করা হয়নি। এটা প্রথম সফর। এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ সফর।’

চারদিনের ম্যাচের জন্য বিসিবির এইচপি স্কোয়াড

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় (অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, অমিত হাসান, শাহাদাত হোসেন দিপু, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অংকন, আইচ মোল্লা, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

এআরবি/এমএমআর/জেআইএম