ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপ দল আটকে বার্বাডোজে, ফের স্কোয়াডে পরিবর্তন ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০২ জুলাই ২০২৪

জিম্বাবুয়ে সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে ভারত। বিশ্বকাপ স্কোয়াডের যে তিনজন ক্রিকেটার ছিলেন, তারাও শেষ পর্যন্ত যোগ দিতে পারছেন না। ফলে দুই দফায় স্কোয়াড পরিবর্তন করতে হয়েছে ভারতকে।

প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া নিতিশ রেড্ডি চোট পেয়ে বসায় তার বদলে জিম্বাবুয়ে সফরের স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হয় শিভাম দুবেকে।

মঙ্গলবার ফের জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে রদবদলের কথা ঘোষণা দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ বিশ্বকাপে স্কোয়াডে থাকা তিন তারকা যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন ও শিভাম দুবে সহসাই জিম্বাবুয়ে সফরের স্কোয়াডের সঙ্গে যোগ দিতে পারছেন না।

এই মুহূর্তে বিশ্বচ্যাম্পিয়ন ভারতীয় দল খারাপ আবহাওয়ার জন্য আটকে রয়েছে বার্বাডোজে। আগে বিশ্বচ্যাম্পিয়ন দলের সঙ্গে দেশে ফিরবেন তিন ক্রিকেটার। তার পরে উড়ে যাবেন জিম্বাবুয়ের উদ্দেশ্যে।

যার জন্য জয়সওয়াল, স্যামসন ও দুবের পরিবর্তে তিন ক্রিকেটার বেছে নিয়েছেন ভারতীয় নির্বাচকরা। তারা হলেন সাই সুদর্শন, জিতেশ শর্মা ও হর্ষিত রানা।

যদিও বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে ওয়েস্ট ইন্ডিজে থাকা রিঙ্কু সিং ও খলিল আহমেদ সরাসরি জিম্বাবুয়ে সফরে উড়ে যাচ্ছেন বার্বাডোজ থেকেই। সুদর্শন এই মুহূর্তে সারের হয়ে কাউন্টি ক্রিকেটে ব্যস্ত রয়েছেন। তিনি ইংল্যান্ড থেকে জিম্বাবুয়ের বিমান ধরবেন।

পরিবর্তিত ভারতীয় স্কোয়াড

শুভমান গিল (অধিনায়ক), সাই সুদর্শন, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), হর্ষিত রানা, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণুই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার ও তুষার দেশপান্ডে।

এমএমআর/এএসএম