ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ডের কাছে সেই হারের স্মৃতি মনে করতে চান না রোহিত

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১০:০৬ এএম, ২৭ জুন ২০২৪

২০১১ সালের পর থেকে বিশ্বকাপটা থেকে যাচ্ছে ভারতের ধরাছোঁয়ার বাইরে। কোথাও গিয়ে আর হিসাবটা মিলছে না তাদের। গত বছর ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে গিয়ে হারতে হয়েছিল তাদের। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি তারা।

তবে দলটির মূল লড়াই শুরু হচ্ছে বৃহস্পতিবার রাতে। এদিন বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের আসরেও একই প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নেমেছিল তারা। ওই ম্যাচে হেরে গিয়েছিল ১০ উইকেটের বড় ব্যবধানে। তবে দুই বছর পর সেটি আর মনেই করতে চান না ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

তিনি বলেন, ‘দেখুন, আমরা এই ম্যাচটাকে টুর্নামেন্টের আরেকটা ম্যাচ হিসেবেই খেলতে চাই। সামনে কী আছে, এই খেলার কনটেক্স কী, তা নিয়ে ভাবতে চাই না। সবারই মাথায় আছে এটা সেমিফাইনাল। কিন্তু আপনি এটা নিয়ে বারবার কথা বলতে চাই না। অতীতে কী হয়েছে সেটি নিয়েও ভাবতে চাই না।’

বিশ্বকাপে কোনো ম্যাচেই না হারলেও একদমই যে দুশ্চিন্তা ছিল না, ভারতের জন্য ব্যাপারটা তেমনও নয়। পাকিস্তানের কাছেই হারতে হারতে বেঁচে গিয়েছিল। কয়েকজন খেলোয়াড়ের ফর্ম নিয়েও দুশ্চিন্তা আছে। তবে রোহিত বলছেন, ভালো অবস্থায় আছেন তারা।

তিনি বলেন, ‘আমার মনে হয় আমরা নিজেরা, পুরো দল মানসিকভাবে ভালো অবস্থায় আছি। আমরা দল হিসেবে ভালো খেলছি। একে-অন্যের সঙ্গ উপভোগ করছি, সাফল্যটাও উপভোগ করছি। হ্যাঁ, কিছু ম্যাচে আমরা চাপে ছিলাম; কিন্তু আমার মনে হয় ভালোভাবেই জবাব দিতে পেরেছি। সম্ভবত আমরা খুব দূরের ব্যাপার নিয়ে ভাবিনি বলেই।’

আইএইচএস/