ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

একের পর এক উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৭ এএম, ১৭ জুন ২০২৪

এই ভয়টাই পেয়েছিলো বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। মোক্ষম সময়ে এসে না আবার খেই হারিয়ে ফেলে তারা। নেপাল যেভাবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছে, তাতে হয়তো বাংলাদেশও বিপদে পড়তে পারে।

সেন্ট ভিনসেন্টের অ্যারোনেস ভ্যালে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে তেমনটাই ঘটেছে বাংলাদেশ দলের ব্যাটারদের। নেপালি বোলিংয়েও যেন থরথর করে কাঁপছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। একের পর এক উইকেট হারিয়ে দারুণ ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা।

কোনো ব্যাটারই নেপালের বোলারদের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে ব্যাটিং করতে পারলো না। ৫২ রানে ৫ উইকেট এবং ৬১ রানে ৬ এবং ৬৯ রানে ৭ উইকেট হারিয়েছে টাইগাররা।  

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম বলেই সমপাল কামির হাতে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরে যান তানজিদ হাসান তামিম। ৫ বলে ৪ রান করে আউট হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ১২ বল খেলে ১০ রান করে ফিরে যান লিটন দাস।

টানা ব্যর্থতার ভেতর দিয়েই যাচ্ছেন এই দুই ব্যাটার। তাদের ব্যর্থতা বাংলাদেশের জন্য ব্যাটিংয়ের দৈন্যদশার জন্য সবচেয়ে বড় দায়ী।

সাকিব আল হাসান ১৭ রানে, তাওহিদ হৃদয় ৯ রানে আউট হয়ে যান। মাহমুদউল্লাহ রিয়াদ করেন মাত্র ১৩ রান।  তানজিম হাসান সাকিব ৫ বল খেলে করেন মাত্র ৩ রান।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ৭৫। ১২ রান নিয়ে জাকের আলি অনিক এবং ১ রান নিয়ে ব্যাট করছেন রিশাদ হোসেন।
আইএইচএস/