ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কোহলির ফর্ম নিয়ে ‘চিন্তার কিছু নেই’ ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:১২ পিএম, ১৬ জুন ২০২৪

আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে এসেছিলেন বিশ্বকাপ খেলতে। বিরাট কোহলিকে নিয়ে ভারতেরও তাই আশা ছিল বেশি। রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে পাঠানো হয় তাকে। কিন্তু এখন অবধি তেমন কিছু করতে পারেননি কোহলি।

ব্যাট হাতে এই বিশ্বকাপে এখনও ব্যর্থই তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে এক, পাকিস্তানের সঙ্গে চার রান করে আউট হন। এরপরে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খুলতে পারেননি রানের খাতা। কানাডার বিপক্ষে ভারতের শেষ ম্যাচটি তো ভেসে যায় বৃষ্টিতেই।

গ্রুপ পর্বের থেকে অনেক বেশি কঠিন লড়াইয়ে পড়তে হবে সুপার এইটে গেলে। ভারতের জন্য কোহলির ফর্মে ফেরা তাই ভীষণ জরুরি। যদিও দেশটির ব্যাটিং কোচ বিক্রম রাঠোর কোহলির ফর্ম নিয়ে চিন্তার কিছু দেখছেন না। কানাডার বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে কোহলির ফর্ম নিয়ে কথা বলেন তিনি।

বিক্রম রাঠোর বলেন, ‘বিরাট কোহলিকে নিয়ে যখন আমাকে প্রশ্ন করা হয় যে সে ভালো করছে কি না। তখন আমি একটাই কথা বলতে চাই যে, চিন্তার কিছু নেই। কোহলি ফর্মে ফিরে এসেছেন। আইপিএল থেকেই সে দুর্দান্ত ব্যাটিং করছেন এবং বলতে পারি যে সে ভালো ব্যাটিং করছে।’

‘সে আরও ভালো ব্যাট করার জন্য ক্ষুধার্ত ও এর জন্য প্রস্তুত। আমি মনে করি এটা একজন ব্যাটার হিসেবে ভালো জিনিস। আমরা কিছু ভালো ম্যাচের জন্য প্রস্তুত। আমরা তার কাছ থেকে কিছু ভালো ইনিংস দেখেছি।’

গ্রুপ পর্বে কোনো হার ছাড়াই সুপার এইটে উঠেছে ভারত। কেবল পাকিস্তানের বিপক্ষেই একটু লড়াই হয়েছে। ওই ম্যাচে ৬ রানে জিতেছিল তারা। এ ছাড়া তারা আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রকে সহজেই হারিয়েছে। কানাডার বিপক্ষে শেষ ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে।

আইএইচএস/জিকেএস