ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওমানকে ৪৭ রানে অলআউট করে দিলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:১৫ এএম, ১৪ জুন ২০২৪

বৃষ্টির কারণে স্কটল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি আর পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার কাছে হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে ইংল্যান্ডের। আজ ওমানের বিপক্ষে বাঁচামরার ম্যাচে মাঠে নেমেছে ইংলিশরা। সুপার এইটের আশা বাঁচিয়ে রাখতে হলে বড় ব্যবধানে জিততে হবে, সেটি আগে থেকেই জানা জস বাটলারের দলের।

সেই লক্ষ্যে টস জিতে ওমানকে ব্যাটিংয়ে পাঠিয়ে মাত্র ৪৭ রানে গুটিয়ে দিয়েছে ইংল্যান্ড। চলতি বিশ্বকাপে এটি দ্বিতীয় সর্বনিম্ন রানে অলআউটের রেকর্ড। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এই রেকর্ডটি চতুর্থ সর্বনিম্ন।

এর আগে গেল ৮ জুন উগান্ডাকে ৩৯ রানে অলআউট করেছিল ওয়েস্ট ইন্ডিজ। চলতি বিশ্বকাপ, এমনটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসেও এটি সর্বনিম্ন রানে অলআউটের রেকর্ড। এ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা রেকর্ডটিও ৩৯ রানের। ২০১৪ সালে নেদারল্যান্ডসকে ৩৯ রানে অলআউট করেছিল শ্রীলঙ্কা। আর তৃতীয় স্থানে থাকা লজ্জার রেকর্ডটি নেদারল্যান্ডসের। এখানেও প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ২০২১ সালের আসরে ডাচদের মাত্র ৪৪ রানে গুটিয়ে দিয়েছিল লঙ্কানরা।

অর্থাৎ বিশ্বকাপের প্রথম জয় পেতে ইংল্যান্ডকে করতে হবে ৪৮ রান।

এদিন ২৪ রান পর্যন্ত ওমানের রান ছিল ২৪। এরপর বাকি ২৩ রান করতে গেছে ৮ উইকেট। দুই অংকের ঘর স্পর্শ করতে পেরেছেন কেবল শোয়াইব খান। ২৩ বলে খেলে ১১ রান করেছেন তিনি। বাকিরা কেবল আসলেন আর গেলেন।

ইংল্যান্ডের হয়ে ৪ ওভার বল করে ১১ রান খরচায় ৪ উইকেট শিকার করেন আদিল রশিদ। তিনটি করে উইকেট নেন জোফরা আরচার ও মার্ক উড।

এমএইচ/