ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কত রান করলে ডিফেন্ড করা যাবে, জানা ছিল না শান্তর

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:১৪ এএম, ১৪ জুন ২০২৪

বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচ বাংলাদেশ খেলেছিল যুক্তরাষ্ট্রের মাটিতে। আজ বিশ্বকাপের সহ-আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজের প্রথম ম্যাচ খেলেছে নাজমুল হোসেন শান্তর দল। বৃহস্পতিবার সেন্ট ভিনসেন্টে নিজেদের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ২৫ রানের দারুণ একটি জয়ও পেয়েছে টাইগাররা। এতে সুপার এইটে পথ উজ্জ্বল করলো বাংলাদেশ।

নতুন কন্ডিশনে বাংলাদেশ জয় পেয়েছে, এতে বেশ উচ্ছ্বসিতই অধিনায়ক শান্ত। কারণ প্রথম দুটি ম্যাচে যুক্তরাষ্ট্রের কন্ডিশন বুঝতে তিন ম্যাচের সিরিজও খেলেছে বাংলাদেশ। অথচ ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশনে খেলার আগে মাত্র ১ দিন অনুশীলন করতে পেরেছে শান্তরা।

যদিও বাংলাদেশ দুই দিন অনুশীলনের লক্ষ্য নিয়েই এসেছিল। ফ্লাইট বিলম্ব হওয়ার কারণে সেটি পারেনি টাইগাররা। তবে জয় পেয়েছে, এটিই এখন বাংলাদেশের জন্য স্বস্তির।

এই ম্যাচে কত রান করলে জয় পাওয়ার সম্ভাবনা আছে, সেটিও ভালো করে জানা ছিল না বাংলাদেশের। পিচের বিষয়েও ছিল না পূর্ব ধারণা। যা ম্যাচ পরবর্তী বক্তব্যে অকপটেই শিকার করেছেন অধিনায়ক শান্ত।

শান্ত বলেন, ‘আমরা জানতাম না কন্ডিশন কেমন হবে এবং কত রান করতে পারলে সেটি ডিফেন্ড করার মতো হবে। শেষ পর্যন্ত ব্যাটসম্যান ও বোলাররা ভালো করেছে। পিচ ভালো। শুরুতে কিছুটা বাউন্স ছিল। কিন্তু ব্যাট করার জন্য সেটি ভালো ছিল। কন্ডিশনও ভালো ছিল।’

সাকিব আল হাসানের দারুণ ইনিংসের প্রশংসা করেছেন শান্ত। এ বিষয়ে তিনি বলেন, ‘গুরুত্বপূর্ণ ম্যাচে ছেলেরা অনেক ভালো খেলা দেখিয়েছে। সাকিব ঠাণ্ডামাথায় খেলেছে এবং আমরা জানি, সে কতটা ভালো। তার (সাকিব) জন্য খুশি।’

এমএইচ/