ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাবরদের ‘মনোরঞ্জন’কে সমর্থন পাকিস্তান কোচের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ১১ জুন ২০২৪

এমনিতে মাঠের সময় ভালো কাটছে না পাকিস্তানের। যুক্তরাষ্ট্রের পর ভারতের বিপক্ষে হেরে গেছে তারা। এখন পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলা হয়ে গেছে বেশ কঠিন। এ অবস্থায় বাবর আজমদের নানা কিছু নিয়েই প্রশ্ন উঠেছে।

তাদের শপিংয়ে যাওয়া, গভীর রাত অবধি ক্যাফেতে সময় কাটানো নিয়ে নানা সমালোচনা হচ্ছে। তবে এমন অবস্থায় শিষ্যদের পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানের সহকারী কোচ আজহার মাহমুদ। তিনি মনে করিয়ে দিয়েছেন, ক্রিকেটের বাইরেও ব্যক্তিগত জীবন রয়েছে ক্রিকেটারদের।

মাহমুদ বলেন, ‘আপনারা কি ম্যাচের দিনে ক্রিকেটারদের বাইরে দেখেছেন? ক্রিকেট খেলা হয় মাঠে। ক্রিকেটের বাইরেও খেলোয়াড়দের জীবন আছে। আমরা একটু বেশি আবেগ দেখাই। ম্যাচ হেরে গেলে জীবন শেষ, এটা হতে পারে না। ম্যাচ হারলে ক্রিকেটারদের মন হালকা করার জন্য সময় দরকার।’

এ সময় ইংল্যান্ড জাতীয় দলের সঙ্গে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা জানিয়ে মাহমুদ বলেন, ‘আমাদের খেলোয়াড়রা তো তেমন নয়, আমি ইংল্যান্ড দলের সঙ্গেও ছিলাম। ওরা অন্য সব জায়গাতেও যায়। আমরা খাবার খেতেও যেতে পারব না? আমাদের মনোরঞ্জন তো এটাই। ম্যাচ হারলে এইসব কথা ওঠে। জিতলে এই প্রশ্ন শুনতে হতো না।’

বিশ্বকাপের গ্রুপ পর্বে দুটি ম্যাচ বাকি পাকিস্তানের। মঙ্গলবার রাতে তারা লড়বে কানাডার বিপক্ষে, ১৬ জুন তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। সুপার এইটে যেতে এ দুই ম্যাচ কেবল জিতলেই হবে না তাদের, তাকিয়ে থাকতে অন্য ম্যাচের ফলের দিকেও।

আইএইচএস/জিকেএস