ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সিপিএল ২০২৪

বিশ্বকাপে থেকেই নতুন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি আমির-ফখর-ইমাদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:০৭ পিএম, ১১ জুন ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নতুন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন পাকিস্তানের তিন ক্রিকেটার। প্রথমবারের মতো সিপিএলে নাম লেখানো ফ্র্যাঞ্চাইজি অ্যান্টিগুয়া ও বারবুডা ফ্যালকনস এবার মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম এবং ফখর জামানকে আগামী আসরের জন্য কিনে নিয়েছে।

ফ্র্যাঞ্চাইজিটির অভিষেক মৌসুমে তিন পাকিস্তানির সঙ্গে যোগ দিচ্ছেন অস্ট্রেলিয়ার অফস্পিনার ক্রিস গ্রিন এবং আফগানিস্তানের অলরাউন্ডার আজমতুল্লাহ ওমরজাই। সব মিলিয়ে এখন পর্যন্ত ১২ জন ক্রিকেটারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে দলটির সঙ্গে। আরও ৫জন ক্রিকেটারকে নিজেদের দলে ভিড়াবে অ্যান্টিগুয়া ও বারবুডা ফ্যালকনস।

জ্যামাইকা তালাওয়াহদের জায়গায় নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে সিপিএলে নাম লিখিয়েছে অ্যান্টিগুয়া অ্যান্ড বারবুডা ফ্যালকনস। অ্যান্টিগুয়া থেকে আগেও একটি ফ্র্যাঞ্চাইজটি সিপিএলের প্রতিনিধিত্ব করেছিল। টুর্নামেন্টটির প্রথম দুই মৌসুমে অংশ নেওয়া সেই দলটির নাম ছিল অ্যান্টিগুয়া হকসবিলস।

কিন্তু ২০১৫ সালে ফ্র্যাঞ্চাইজিটি বিলুুপ্ত হয়ে যায়। নতুন দল হিসেবে সেই জায়গা দখল করে নেয় সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস।

অ্যান্টিগুয়া অ্যান্ড বারবুডা ফ্যালকনস স্কোয়াড

ইমাদ ওয়াসিম, ফখর জামান, ব্র্যান্ডন কিং, ফ্যাবিয়ান অ্যালেন, আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ আমির, ক্রিস গ্রিন, হেইডেন ওয়ালশ জুনিয়র, শামার স্প্রিংগার, কেলভিন পিটম্যান, জুয়েল অ্যান্ড্রু, জোশুয়া জেমস।

এমএইচ/জেআইএম