ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আমরা ১২০ শতাংশ দিয়েছি: শ্রীলঙ্কাকে হারিয়ে শান্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৫৪ এএম, ০৮ জুন ২০২৪

ম্যাচটি ছিল সহজই। কিন্তু বাংলাদেশ সহজ ম্যাচকে জিতেছে কঠিন করে। এমনকি হারের শঙ্কায়ও পড়েছিল তারা। তবে শেষ পর্যন্ত জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে পেরেছে টাইগাররা। লঙ্কানদের ১২৪ রানে আটকে দিয়ে বাংলাদেশ জয় পেয়েছে ২ উইকেটে।

ম্যাচ পরবর্তী বক্তব্যে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দাবি করেন, ক্রিকেটাররা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পেরেছেন। ম্যাচ জয়ের জন্য নিজেদের সামর্থ্যের পুরোটাই ঢেলে দিয়েছেন তারা।

শান্ত বলেন, ‘মাঠে প্রত্যেকের খেলার ধরন দুর্দান্ত ছিল। আমরা আমাদের ১২০ শতাংশ দিয়েছি। গত ১০-১৫ দিন আমরা পরিকল্পনা করছি এবং ফিল্ডাররা তাদের কাজ করছে।’

ম্যাচ শেষে লিটন দাস আর তাওহিদ হৃদয়ের প্রশংসা আলাদাভাবে করেছেন শান্ত। অনেকদিন ধরে লিটনের নির্জীব ব্যাট আজ হাসতে শুরু করেছিল। যদিও ইনিংসটি বেশি লম্বা করতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটার। ৩৮ বলে ৩৬ রান করেন লিটন।

আর দল জেতানোর পক্ষে বড় অবদান রেখেছেন হৃদয়। ঝোড়ো ব্যাটিং করে ২০ বলে ৪০ রানের ইনিংস খেলেন ডানহাতি এই তারকা ব্যাটার।

এ বিষয়ে বাংলাদেশ অধিনায়ক আরও বলেন, ‘আমি মনে করি, তারা সত্যিই ভালো বোলিং করেছে। কিন্তু এই ধরনের উইকেটে আমাদের সহজেই জেতা উচিত ছিল। লিটনের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। সে কিছুটা সংগ্রাম করছে। কিন্তু সে আজ তার দক্ষতা দেখিয়েছে। আমার মনে হয় সে সত্যিই ভালো ব্যাটিং করেছে। হৃদয় সত্যিই সাহসী ছিল। সে যেভাবে ওভার খেলেছিল তা সত্যিই আমাদের সাহায্য করেছে।’

শেষ দিকে বাংলাদেশের দরকার ১২ রান, হাতে ২ উইকেট। তখন মনে হয়েছে এই ম্যাচ হেরেও যেতে পারে বাংলাদেশ। কারণ, ইতিপূর্বে এমন হারের রেকর্ড আছে তাদের।

তবে শেষ পর্যন্ত বাংলাদেশের ক্রিকেটভক্তদের স্নায়ুবিক চাপ কমিয়ে আনেন মাহমুদউল্লাহ। ১৯তম ওভারের প্রথম বলে দাসুন শানাকাকে ছক্কা হাঁকান তিনি। এতে ম্যাচ বাংলাদেশের হাতের মুঠোয় চলে আসে। ওই ওভারেই ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ।

এমএইচ/