ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তাদের নিয়ে আমরা বেশি চিন্তা করছি না: শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে শান্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ০৭ জুন ২০২৪

ক্রিকেটের ময়দানে বাংলাদেশের সময়টা ভালো যাচ্ছে না। এটি এখন ক্রিকেটার, ভ্ক্ত-সমর্থক এবং ম্যানেজমেন্টের সবার কাছেই স্পষ্ট। অন্য দল নিয়েও বেশি চিন্তা করার সময় পাচ্ছে না বাংলাদেশ দলের ক্রিকেটররা। কারণ, নিজেদের চোখেই নিজের ঘাটতি দেখা যাচ্ছে পরিস্কার। সেদিকেই এখন নাজমুল হোসেন শান্তদের নজর।

আগামীকাল শনিবার ভোর সাড়ে ৬টায় (বাংলাদেশ সময়) বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ডালাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

বিশ্বকাপের মঞ্চে যেখানে বাংলাদেশের দলের এখন পরিকল্পনা সাজানোর কথা, কীভাবে ঘায়েল করা যাবে লঙ্কানদের, সেখানে শান্তরা সেটি চিন্তাই করতে চান না। বরং শান্তরা ব্যস্ত নিজেদের নিয়ে চিন্তা করতেই। কারণ, টপঅডারদের কেউই ফর্মে নেই। কীভাবে ফর্মে ফেরা যায়, ব্যাটে রান পাওয়া যায়, সেটিই এখন তাদের প্রধান চিন্তা।

ম্যাচের সেটি নিজেই মুখেই বললেন বাংলাদেশ অধিনায়ক শান্ত। তিনি বলেন, ‘আসলে আমরা তাদের নিয়ে ভাবছি না। তারা কী ভাবছে, কী করছে- সেগুলোর কোনো কিছুই ভাবছি না। আমরা আমাদের কথা ভাবছি। আমাদের শক্তি-সামর্থ্য নিয়ে ভাবছি। হ্যাঁ, তাদের একটি খারাপ ম্যাচ গেছে। কিন্তু তারা কী ভাবছে তা নিয়ে আমরা চিন্তাই করছি না।’

আগামীকালের ম্যাচে বাংলদেশের মূল লক্ষ্য হবে নিজেদের পারিকল্পনাগুলো বাস্তবায়ন করা। সে লক্ষ্যেই ডালাসে নামবে শান্তর দল। তবে লঙ্কানদের বিপক্ষে যে সহজ হবে না সেটি অকপটে স্বীকার করেছেন বাংলাদেশ অধিনায়ক।

শান্ত বলেন, ‘অবশ্যই ম্যাচটি দুই দলের জন্যই খুব চ্যালেঞ্জিং হবে। তবে যে দল ভালো খেলবে তারাই জিতবে। দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। এ মুহূর্তে অতিরিক্ত চিন্তা করা ঠিক হবে না। আমরা যে পরিকল্পনাটি করেছি তা কীভাবে বাস্তবায়ন করা যায় সেটিই ভাবছি। সামনে কী হবে সেদিকে না তাকিয়ে বর্তমান মুহুর্তে থাকা গুরুত্বপূর্ণ। সবাই খুব ভালোভাবে প্রস্তুতি নিয়েছে। আশা করি, সবাই নিজেদের পরিকল্পনা ভালোভাবে কাজে লাগাবে।’

 

এমএইচ/