ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

কিপটে বোলিংয়ের রেকর্ড গড়লেন ৪৩ বছর বয়সী এনসুবুগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৫৫ পিএম, ০৬ জুন ২০২৪

চার ওভারের মধ্যে ২টিই মেইডেন। সঙ্গে আরও ২ উইকেট; খরচ মাত্র ৪ রান। টি-টোয়েন্টি বিশ্বকাপ এর আগে এমন ঘটনার সাক্ষী হয়নি। সেটিই আজ করে দেখালেন উগান্ডার ৪৩ বছর বয়সী ক্রিকেটার ফ্রাঙ্ক এনসুবুগা। নিজের নাম ইতিহাসের বইয়ে লেখালেন, বিশ্বকাপকেও নতুন ঘটনার সাক্ষী বানালেন।

আজ বৃহস্পতিবার গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে পাপুয়া নিউগিনিকে ব্যাটিংয়ে পাঠায় উগান্ডা। ব্যাট করতে নেমে ইনিংসের ৫ বল থাকতে ৭৭ রানে অলআউট হয়ে যায় নিউগিনি। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেটের জয় পায় উগান্ডা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এটি তাদের প্রথম জয়।

নিউগিনির ইনিংসের নবম ওভারে বোলিংয়ে আসেন এনসুবুগা। সে ওভারে মাত্র ২ রান খরচা করেন উগান্ডার ডানহাতি এই অফস্পিনার। এরপর ১১তম ওভারে বল করতে এসে কোনো রান না দিয়ে চার্লস আমিনির উইকেট তুলে নেন এনসুবুগা।

ইনিংসের ১৩তম ও নিজের তৃতীয় ওভারে বল এসে নিউগিনির হিরি হিরিকে এলবিডব্লিউ করেন এনসুবুগা। সেই ওভারটিও মেইডেন নেন তিনি। ব্যাক-টু-ব্যাক বোলিংয়ে এসে নিজের শেষ ওভারে ২ রান খরচা করেন এই অফস্পিনার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে কিপটে বোলিংয়ের যে রেকর্ডটি ছিল, সেটিও এই বিশ্বকাপেই। গত সোমবার ডি-গ্রুপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ রান খরচা করে ৪ উইকেট শিকার করেছিলেন দক্ষিণ আফ্রিকার পেসার এনরিখ নরকিয়া। তিন না যেতেই নরকিয়ার সেই রেকর্ডটি ভেঙে দেন এনসুবুগা।

এমএইচ/এএসএম