ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবাহনীর হয়ে খেলার অনুমতি পেলেন কোন ৩ ক্রিকেটার?

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:১৫ পিএম, ২৯ এপ্রিল ২০২৪

ক্লাবগুলোর আবেদনের প্রেক্ষিতে জাতীয় দলের ক্যাম্প থেকে আবাহনী আর মোহামেডানের হয়ে খেলার অনুমতি পেয়েছেন ৪ ক্রিকেটার। জাগো নিউজের পাঠকরা আগেই জেনে গেছেন এ তথ্য।

আগামীকাল ৩০ এপ্রিল বিকেএসপিতে আবাহনীর হয়ে ৩ জন আর মোহামেডানের পক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ খেলবেন। খোদ বিসিবি পরিচালক ও জাতীয় দল পরিচালনা ও পরিচর্যার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান জালাল ইউনুস আজ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এখন আবাহনী ভক্ত ও সমর্থকদের কৌতুহলী প্রশ্ন একটাই- আবাহনীর হয়ে খেলবেন কোন ৩ জন? লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, জাকের আলী অনিক, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলামের মধ্যে বিসিবি কোন ৩ জনকে খেলার অনুমতি দিয়েছে?

সেটা অবশ্য পরিষ্কার করে জানায়নি বোর্ড। ক্রিকেট অপস সভাপতি জালাল ইউনুস সংখ্যাটা প্রকাশ করলেও নাম বলেননি। এ বিষয়ে জানতে জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও সরাসরি কারো নাম বলেননি।

শুধু জানিয়েছেন, জাতীয় দলের বহর থেকে একটা সিরিজ শুরুর ৭২ ঘণ্টা আগে লিগ খেলার অনুমতি দেওয়াটা মোটেই ভালো দেখায় না। এটা ভালো সংস্কৃতি না। তবে বাংলাদেশের ক্রিকেটের প্রচার-প্রসার, উত্তরনে ক্লাবগুলোর সম্পৃক্ততা আর অবদানের কথা চিন্তা করেই হয়তো বোর্ড জাতীয় দলের বহর থেকে প্রিমিয়ার লিগের এক ম্যাচে ক্রিকেটার খেলানোর অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু আরও জানান, চূড়ান্ত অনুমতি দিয়েছে বোর্ড। নির্বাচকদের কাছে বোর্ডের কাছে সুপারিশ আকারে নাম পাঠাতে বলা হয়েছে। যেহেতু মোহামেডানের একজন ক্রিকেটারই বহরে আছে, তাই মাহমুদউল্লাহকে অনুমতি দেওয়ার ব্যাপারে কোনো সমস্যা হয়নি।

তবে আবাহনীর যেহেতু ১০ জন ক্রিকেটার জাতীয় দলে, তাদের মধ্য থেকে বেছে দিতে হয়েছে। প্রধান নির্বাচক বলেন, ‘আমরা নির্বাচকরা বোর্ডের কাছে আবাহনীর একজন ব্যাটার, একজন পেসার ও স্পিনারকে খেলানোর সুপারিশ করেছি।’

সেক্ষেত্রে ভাবা হচ্ছে, ব্যাটার কোটায় আফিফ হোসেন ধ্রুব অথবা জাকের আলী অনিকের একজন, পেসবোলার কোটায় তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব আর মোহাম্মদ সাইফউদ্দিনের মধ্য থেকে যে কোনো একজন আর বাঁহাতি স্পিনার তানভীর ইসলামকে পাবে আবাহনী।

এআরবি/এমএমআর/এমএস