ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রশিদ খানকে বেধড়ক পিটুনি

গুজরাটের ২০০ রান টপকে টানা দ্বিতীয় জয় বেঙ্গালুরুর

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৮ এপ্রিল ২০২৪

১৫ ওভারেই ১৭৭ রান তুলে ফেলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১৬তম ওভারে বল করতে এলেন রশিদ খান। ৩০ বলে প্রয়োজন ২৪ রান। গুজরাট তখনও আশাবাদী। বোলারটির নাম রশিদ খান বলে। যদি কব্জির ঘূর্ণিতে কোনো ক্যারিশমা দেখাতে পারেন তিনি!

কিন্তু রশিদ খান যে বেধড়ক পিটুনি খেলেন, হয়তো বাকি জীবনে আর এই ওভারটির কথা মনে করতে চাইবেন না। প্রথম বলে বিরাট কোহলি ১ রান নিয়ে স্ট্রাইকে দিলেন ইংলিশ অলরাউন্ডার উইল জ্যাকসকে।

এরপর বাকি ৫ বলে রশিদ খানতে স্রেফ দুঃস্বপ্ন উপহার দিলেন উইল জ্যাকস। ৬-৬-৪-৬-৬, ৫ বলকে টানা বাউন্ডারির বাইরে পাঠালেন জ্যাকস। এক ওভারেই রশিদ খান থেকে নিলেন ২৯ রান। নিজের সেঞ্চুরি পূরণ করার পাশাপাশি অসাধারণ একটি জয়ও উপহার দিলেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে।

আইপিএলে যেখানে ২৫০ প্লাস রানও এখন নিরাপদ নয়, সেখানে ২০০ রান যেন হাতের তুড়ি। ২০০ রান করে নিজেদের নিরাপদ ভাবতে পারার কোনো কারণ নেই কোনো আইপিএল ফ্রাঞ্জাইজির। নিরাপদ থাকলো না আজ রোববার গুজরাট টাইটান্সের ২০০ রানও।

বিরাট কোহলি এবং উইল জ্যাকসের ব্যাটিং তাণ্ডবে ১৬ ওভারেই গুজরাটের ২০০ রান টপকে ৯ উইকেটের বিশাল জয় তুলে নিলো রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

Rashid Khan

আগের ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে টানা ৬ ম্যাচ পর জয়ের দেখা মিলেছিলো রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। এবার গুজরাটকে ৯ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয়ের দেখা পেলো তারা।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে প্রথমে স্বাগতিক গুজরাটকে ব্যাট করতে পাঠায় বেঙ্গালুরু। ব্যাট করতে নেমে শুরুতেই ঋদ্ধিমান সাহা (৫) ও শুভমান গিলের (১৬) উইকেট হারালেও দ্রুত সামলে নেন সাই সুদর্শন এবং এবং শাহরুখ খান। ৪৯ বলে অপরাজিত ৮৪ রান করেন সাই সুদর্শন। ৮টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার।

৩০ বলে ৫৮ রান করে আউট হন শাহরুখ খান। ৫টি ছক্কার মার মারেন তিনি। ডেভিড মিলার খেলেন ১৯ বলে ২৬ রানের ইনিংস। ৩ উইকেট হারিয়ে গুজরাটের সংগ্রহ দাঁড়ায় বরাবর ২০০।

জবাব দিতে নেমে বিরাট কোহলি এবং ফ্যাফ ডু প্লেসি ৪০ রানের জুটি গড়েন। ১২ বলে ২৪ রান করে আউট হন ডু প্লেসি। এরপর বিরাট কোহলি এবং উইল জ্যাকস মিলে গড়েন অপরাজিত ১৬৬ রানের জুটি। ৪৪ বলে ৭০ রান করেন কোহলি। ৬টি বাউন্ডারির সঙ্গে ছিল ৩টি ছক্কার মার। স্ট্রাইক রেট ১৫৯.০৯।

উইল জ্যাকস ৪১ বলে খেলেন ১০০ রানের ইনিংস। ৫টি বাউন্ডারির সঙ্গে মারেন ১০টি ছক্কার মার। ২৪৩.৯০ স্ট্রাইক রেট ছিল তার। টানা দুই ম্যাচে জয় পেলেও ১০ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তলানীতেই রয়েছে বেঙ্গালুরু।

আইএইচএস/