ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সন্দ্বীপের ৫ উইকেট, জয়সওয়ালের শতকে মুম্বাইকে হারালো রাজস্থান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:২৪ এএম, ২৩ এপ্রিল ২০২৪

প্রথম কাজটি করে গেছেন সন্দ্বীপ শর্মা। একাই ৫ উইকেট তুলে নিয়েছেন তিনি। তার দুর্দান্ত বোলিংয়ের উপর ভর করে রানবন্যার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে ১৭৯ রানে আটকে দিয়েছে রাজস্থান রয়্যালস।

দ্বিতীয় কাজ করেছেন যসস্বি জয়সওয়াল। দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। তার সেঞ্চুরিতে মুম্বাইয়ের দেওয়া ১৮০ রানের লক্ষ্য ৯ উইকেট আর ৮ বল হাতে রেখেই টপকে গেছে রাজস্থান।

সোমবার জয়পুরের সাওয়াই মানসিংহ স্টেডিয়ামে ১৮০ রানের লক্ষ্য তাড়ায় জয়সওয়াল ও জস বাটলারের উদ্বোধনী জুটিতে ৭৪ রান করে রাজস্থান। ২৫ বলে ৩৫ রান করে বাটলার আউট হয়ে গেলে অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গে জুটি করেন জয়সওয়াল। দ্বিতীয় উইকেটে ৬৫ বলে ১০৯ রানের অপরাজিত জু্টিতে বিশাল জয় পায় রাজস্থান।

ঝোড়ো ব্যাটিং করে জয়সওয়াল হাঁকান সেঞ্চুরি। মাত্র ৬০ বলে ১০৪ রান করেন তরুণ এই ব্যাটার। তার অপরাজিত এই ইনিংসে ছিল ৯ বাউন্ডারি আর ৭ ছক্কার মার। ২৮ বলে ৩৮ রান করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন স্যামসন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে সন্দ্বীপ শর্মার আগুনে বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে মুম্বাই। টপ অর্ডারের তিন ব্যাটার ২০ রানের মধ্যে ফেরেন সাজঘরে। রোহিত শর্মা (৬), ইশান কিশান (০) আর সূর্যকুমার যাদবকে (১০) হারিয়ে রীতিমত ধুঁকতে শুরু করে মুম্বাই। ৫৪ রানে তারা হারিয়েছিল ৪ উইকেট।

সেখান থেকে তিলক ভার্মা আর নেহাল ওয়াধেরার দুটি দারুণ ইনিংসে ভর করে ৯ উইকেটে ১৭৯ রানের পুঁজি পেয়ে গেছে মুম্বাই। পঞ্চম উইকেটে ৫২ বলে ৯৯ রানের মারকুটে এক জুটি গড়েন তিলক তারা।

নেহাল এক রানের জন্য ফিফটি পাননি। ২৪ বলে ৩ বাউন্ডারি আর ৪ ছক্কায় তিনি খেলেন ৪৯ রানের ইনিংস। ৪৫ বলে ৬৫ করেন তিলক। বাঁহাতি এই ব্যাটারের ইনিংসে ৫টি চারের সঙ্গে ছিল ৩টি ছক্কার মার।

রাজস্থানের ডানহাতি পেসার সন্দ্বীপ শর্মা মাত্র ১৮ রান খরচায় একাই নেন ৫ উইকেট। ৩২ রানে ২ উইকেট শিকার ট্রেন্ট বোল্টের।

৮ ম্যাচে ৭ জয়ে বরাবরেই মতো টেবিলের শীর্ষে আছে রাজস্থান। অপরদিকে সমান ম্যাচে মাত্র ৩ জয়ে টেবিলের সপ্তমস্থানে আছে মুম্বাই।

এমএইচ/জিকেএস