ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সল্টের বিধ্বংসী ব্যাটিংয়ে জয়ে ফিরলো কেকেআর

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১৪ এপ্রিল ২০২৪

মাত্র ১৬২ রানের লক্ষ্য। এই লক্ষ্য পাড়ি দিতে কেকেআর ব্যাটারদের খুব বেশি বেগ পাওয়ার কথা ছিল না। হলোও না। ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে লখনৌ সুপার জায়ান্টসকে ১৬১ রানে বেধে রেখে ৮ উইকেটের ব্যবধানে বিশাল জয় তুলে নিলো কেকেআর। রান তাড়া করতে নেমে ১৫.৪ ওভারে (২৬ বল হাতে রেখে) লক্ষ্যে পৌঁছে যায় স্রেয়াশ আয়ারের দল।

১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর ইংলিশ ওপেনার ফিল সল্ট ৪৭ বলে ৮৯ রানের বিধ্বংসী একটি ইনিংস খেলেন। ১৪টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। তার বিধ্বংসী ব্যাটিংয়েই সহজ জয় পেয়েছে কলকাতার দলটি।

ইডেন গার্ডেন্সে টস জিতে লখনৌকে ব্যাট করার আমন্ত্রণ জানান কলকাতার অধিনায়ক স্রেয়াশ আয়ার। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে কেকেআর বোলারদের তোপের মুখে পড়ে লখনৌয়ের ব্যাটাররা। নিকোলাস পুরান শেষ দিকে ৩২ বলে ৪৫ রান করা ফলে তাদের স্কোর ৭ উইকেট হারিয়ে ১৬১ রানে গিয়ে ঠেকে।

কেকেআরের হয়ে মিচেল স্টার্ক ২৮ রান দিয়ে নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন বৈভব অরোরা, সুনিল নারিন, বরুন চক্রবর্তি এবং আন্দ্রে রাসেল।

জবাব দিতে নেমে দ্রুত সুনিল নারিন এবং অংক্রিশ রঘুভানসির উইকেট হারায় কেকেআর। ৬ রান করেন নারিন, রঘুভানসি করেন ৭ রান। ৪২ রানে ২ উইকেট হারানোর পর ফিল সল্ট এবং স্রেয়াশ আয়ার মিলে গড়ে তোলেন অবিচ্ছিন্ন, অপরাজিত ১২০ রানের জুটি।

ফিল সল্টের ৮৯ রানের পাশাপাশি ৩৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন স্রেয়াশ আয়ারও। ৬টি বাউন্ডারির মার মারেন তিনি।

৫ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কেকেআর। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রইলো রাজস্থান। লখনৌ সুপার জায়ান্টস ৬ ম্যাচে জয় পেয়েছে ৩টিতে। ৬ পয়েন্ট নিয়ে তারা রয়েছে ৫ম স্থানে।

আইএইচএস/