ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লোকেশ রাহুল, দ্য ডিফেন্স মিনিস্টার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:১৯ পিএম, ০৮ এপ্রিল ২০২৪

প্রথমে ব্যাট করলেই জয় নিশ্চিত- এটা যেন এক অলিখিত নিয়মে পরিণত হয়েছে আইপিএলের দল লখনৌ সুপার জায়ান্টসের। রোববার রাতেও যেমন ১৬০ প্লাস (১৬৩) স্কোর করে গুজরাট টাইটান্সকে ৩৩ রানে হারিয়েছে লখনৌ।

প্রথমে ব্যাট করে এ নিয়ে টানা ১৩টি ম্যাচ জিতলো লখনৌ সুপার জায়ান্টস। যে কারণে দলটির অধিনায়ক লোকেশ রাহুলকে আইপিএলে নাম দেয়া হয়েছে, দ্য ডিফেন্স মিনিস্টার। অর্থ্যাৎ, প্রথমে ব্যাট করে যে স্কোরই সংগ্রহ করুক না কেন, লোকেশ রাহুল সেটা ডিফেন্স (রক্ষা) করবেনই।

লখনৌ সুপার জায়ান্টসও তাদের এই পরিসংখ্যান এক্স-এ (সাবেক টুইটার) একটি ভিডিওর মাধ্যমে উদযাপন করেছে।

ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে মার্কাস স্টোইনিজের দারুণ ব্যাটিং এবং পেসার জস ঠাকুরের দুর্দান্ত বোলিংয়ের (৫ উইকেট) ওপর ভর করে শক্তিশালী গুজরাট টাইটান্সকে হারিয়েছে লখনৌ।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন লোকেশ রাহুল। মার্কাস স্টোইনিজের ৪৩ বলে ৫৮ রান, লোকেশ রাহুলের ৩১ বলে ৩৩ এবং নিকোলাস পুরানের ২২ বলে অপরাজিত ৩২ রানের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান করে লখনৌ।

এই রান ডিফেন্স করতে গিয়ে জস ঠাকুর জ্বলে ওঠেন এদিন। ৩.৫ ওভার বল করে ৩০ রান দিলেও ৫ উইকেট নিয়ে গুজরাট ইনিংসের ধ্বস নামান তিনি। ক্রুনাল পান্ডিয়া ৪ ওভারে ১১ রান দিয়ে নেন ৩ উইকেট। ফলে ১৮.৫ ওভারেই ১৩০ রানে অলআউট হয়ে যায় গুজরাট।

আইএইচএস/