ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রিমিয়ার লিগ

সাকিব ছাড়া পঞ্চপাণ্ডবের কেউ দল পাল্টাচ্ছেন না

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএল শেষ হওযার আগে আগামী ২৮ ও ২৯ ফেব্রুয়ারি দুইদিন চলবে ঢাকাই ক্রিকেটের এবারের দলবদল। জনপ্রিয় ও চ্যাম্পিয়ন আবাহনী, মোহামেডান, শেখ জামাল, প্রাইম ব্যাংকসহ প্রায় সব দলই পছন্দর ক্রিকেটারের সাথে কথাবার্তা চূড়ান্তের পাশাপাশি অগ্রিম অর্থও প্রদান করে ফেলেছে।

সবাই সব ফরম্যাটে জাতীয় দলে না খেললেও বিপিএলের পাশাপাশি ঢাকা প্রিমিয়ার লিগেও ‘পঞ্চপাণ্ডবই’ দলবদলে দর্শক, ভক্ত ও সমর্থকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। সবাই জানতে চান, পঞ্চপাণ্ডবের কে কোথায় খেলবেন?

সেরা তারকা সাকিব ছাড়া পঞ্চপাণ্ডবের কেউ দল পাল্টাননি। মাশরাফি, তামিম-মুশফিক আর মাহমুদউল্লাহ পুরোনো দলেই থেকে যাচ্ছেন।

সাকিব এবার আর মোহামেডানে নেই। এবারের দলবদলের সবচেয়ে বড় খবরটা বহু আগেই জানাজানি হয়ে গেছে। কয়েক বছর মোহামেডানে খেলার পর দেশের এক নম্বর ক্রিকেটার ও সবচেয়ে বড় তারকা সাকিব এবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবে নাম লেখাতে যাচ্ছেন।

বিপিএলে ফরচুন বরিশাল ছেড়ে এবার রংপুর রাইডার্সে যোগ দেওয়া সাকিবের সাদাকালো শিবির ছেড়ে শেখ জামালে খেলার খবর আগেভাগেই জানিয়েছে দলটির শীর্ষ কর্তারা।

‘পঞ্চপাণ্ডবের’ অপর সদস্য, দেশের ক্রিকেটের আরেক বড় তারা মাশরাফি দল পাল্টে নতুন কোনো ক্লাবে যোগ দেননি। যতদূর জানা গেছে, মাশরাফির এবারও দল পাল্টানোর কোনই সম্ভাবনা নেই। তার পুরোনো দল লিজেন্ডস অব রূপগঞ্জেই থেকে যাবার সম্ভাবনা বেশি। রূপগঞ্জের সঙ্গেই কথাবার্তা বলছেন দেশের ক্রিকেট ইতিহাসের সবসময়ের সফলতম অধিনায়ক।

তবে মাশরাফিকে শেষ পর্যন্ত এবার প্রিমিয়ার লিগ খেলতে দেখা যাবে কিনা, তা নিয়ে জোর সন্দেহ আছে। মাশরাফির দল লিজেন্ডস অব রূপগঞ্জ কর্তাদের কেউ নিশ্চিত করে বলতে পারেননি যে, মাশরাফি এবার খেলবেনই।

মুমিনুল হকসহ সতীর্থ ক্রিকেটারদের কারো কারো মুখেও শোনা যাচ্ছে, এবার মাশরাফি হয়তো খেলবেন না। তবে মাশরাফির ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, ক্রিকেট অন্তঃপ্রাণ মাশরাফি মনেপ্রাণে চান খেলতে। কিন্তু হাঁটুর পুরোনো ইনজুরিটাই পথের কাঁটা।

এখন যদি ইনজেকশন নিয়ে খেলার মত অবস্থা থাকে, তাহলে খেলবেন মাশরাফি। আর যদি অপারেশন করাতে হয়, তাহলে এবার শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগ খেলা কঠিনই হবে।

মাশরাফির ওই কাছের সূত্র জানিয়েছে, জাতীয় দলের সাবেক অধিনায়ক চাচ্ছেন ইনজেকশন নিয়ে লিগটা খেলতে। যদি চিকিৎসকরা বলেন, ইনজেকশন নিয়ে লিগ খেলে তারপর অস্ত্রোপচার করলেও চলবে, তাহলে মাশরাফি সেটাই করবেন। প্রিমিয়ার লিগ খেলে তারপর অস্ত্রোপচারে যাবেন।

আর যদি অস্ত্রোপচার একান্তই জরুরি হয়, তাহলে সেটা প্রিমিয়ার লিগের পরে করা যায় কিনা; সে চিন্তাও আছে মাথায়। মোদ্দা কথা, দল চূড়ান্ত। এবারও মাশরফির ঠিকানা লিজেন্ডস অব রূপগঞ্জ। তবে খেলাটা নির্ভর করছে অনেক ‘যদি-তবের’ ওপর।

এদিকে পঞ্চপাণ্ডবের অপর তিন সদস্য তামিম ইকবাল, মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদের দর চূড়ান্ত। তারা কেউই দল পাল্টাননি। তামিম আর মুশফিক এবারও প্রাইম ব্যাংকেই খেলবেন। আর মাহমুদউল্লাহ রিয়াদও যথারীতি মোহামেডানেই থাকছেন।

এআরবি/এমএমআর/জেআইএম