ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাদ উড-রিহান, রাঁচি টেস্টে ইংল্যান্ড দলে রবিনসন-শোয়েব

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৫২ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

রাঁচিতে ভারতের বিপক্ষে চতুর্থ টেস্ট শুরুর একদিন আগে দল ঘোষণা করেছে ইংল্যান্ড। সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই, এমন ম্যাচকে সামনে রেখে ইংলিশদের একাদশে এসেছে দুই পরিবর্তন। ফিরেছেন পেসার অলি রবিনসন ও অফ-স্পিনার শোয়েব বশির। বাদ পড়ছেন পেসার মার্ক উড ও লেগ-স্পিনার রিহান আহমেদ।

হায়দরাবাদে প্রথম টেস্টে খেলেছেন উড। বিশাখাপত্তনমে তাকে বসিয়ে জেমস অ্যান্ডারসনকে মাঠে নামায় ইংল্যান্ড। তবে তৃতীয় টেস্টে রাজকোটে দুই পেসারই খেলেছেন। এই ম্যাচে ইংল্যান্ডকে ৪৩৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত।

চতুর্থ টেস্টে নতুন পিচ বিবেচনায় বাদ দেওয়া হয়েছে উডকে। তার পরিবর্তে আনা হয়েছে রবিনসনকে। সবকিছু ঠিক থাকলে গত বছরের জুলাইয়ে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টে পিঠের ইনজুরিতে পড়ার পর এটিই হবে রবিনসনের প্রথম ম্যাচ। অ্যান্ডাসনের সঙ্গে জুটি করে বল করতেন তিনি।

রাঁচির কন্ডিশনের কারণে বাদ পড়তে হয়েছে তিন ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি রিহান আহমেদকেও। গত তিন ম্যাচে ৪৪ রান খরচায় ১১ উইকেট শিকার করেছেন তিনি। রাজকোটে তৃতীয় টেস্টে ২৫ ওভার বল করে ১০৮ দিয়ে মাত্র ১ উইকেট পেয়েছেন রিহান।

চতুর্থ ম্যাচে রিহানের পরিবর্তে দলে এসেছেন শোয়েব। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ভিসা জটিলতায় খেলতে পারেননি শোয়েব। তবে দ্বিতীয় টেস্টে জায়গা পেয়েছেন তিনি। বিশাখাপত্তনমে ওই ম্যাচে সবমিলিয়ে ৪ উইকেট তুলে নিলেও তৃতীয় ম্যাচে তাকে বাদ পড়তে হয়। এবার ফের দলে ফিরলেন শোয়েব।

রাঁচি টেস্টের জন্য ইংল্যান্ডে একাদশ:-
জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারেস্টো, বেন স্টোকস, বেন ফোকস (উইকেটরক্ষক), টম হার্টলি, অলি রবিনসন, জেমস অ্যান্ডারসন ও শোয়েব বশির।

এমএইচ/জেআইএম